শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে রাঙ্গামাটির বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনের দেখা সেই স্মৃতি

246

মোঃ ইশতিয়াক কামাল মুন্নঃ-স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে রাঙ্গামাটি জেলার বীর মুক্তিযোদ্ধ আওয়ামী লীগ নেতা রুহুল আমিন বলেন, ১৯৮১ সালে আমার নেতৃতে আমিসহ রাঙ্গামাটি আওয়ামী লীগের অন্যান্য সংগঠনের সদস্যবৃন্দ মিলিয়ে প্রায় ৩৫ জনের মতো সেদিন আমরা ঢাকায় যাই। সারা দেশ থেকে আসা লাখো মানুষ সেদিন তাকে বিমান বন্দরে স্বাগত জানান, ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। বৈরী আবহাওয়া উপেক্ষা করে তাকে এক নজর দেখার জন্য কুর্মিটোলা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে শেরেবাংলা নগর পর্যন্ত লাখো মানুষের ঢল নামে।
ঝড়-বাদল আর জনতার আনন্দ শ্রোতে অবগাহন করে শেরেবাংলা নগরে লাখো মানুষের সংবর্ধনার জবাবে সেদিন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বলেছিলেন, ‘আমি যা হারিয়েছি বিশ্বের কোন নেতা তা হারায় নাই। আমি সব হারিয়ে আপনাদের মাঝে এসেছি, বঙ্গবন্ধুর নির্দেশিত পথে তার আদর্শ বাস্তবায়নের মধ্যদিয়ে জাতির পিতার হত্যার প্রতিশোধ গ্রহণে আমি জীবন উৎসর্গ করতে চাই। তার পরের দিন ১৮ই মে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামীলীগের প্রথম পরিচিত সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় রাঙ্গামাটি জেলার পক্ষ থেকে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামীলীগ নেতা রুহুল আমিন। তার বক্তৃতায় বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষে আমরা এগিয়ে যাবো, “জয় বাংলা জয় বঙ্গবন্ধু”।