রাঙ্গামাটিতে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত

178

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-সারা দেশের ন্যায় রাঙ্গামাটিতেও মুসলমানদের প্রধান ও বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল ফিতর যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে ঈদুল ফিতর উপলক্ষে শুক্রবার (১৪ মে) সকালে স্বাস্থ্য বিধি মেনে রাঙ্গামাটির বিভিন্ন মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।
রাঙ্গামাটির প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় তবলছড়ি কেন্দ্রীয় মসজিদে। এখানে সকাল ৮টায় ও সকাল সাড়ে ৮টায় দু’দফায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। রিজার্ভ বাজার জামে মসজিদে দু’দফায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়। সকাল আটটায় প্রথম জামাত ও সকাল নটায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও বনরূপা জামে মসজিদে সকাল সাড়ে আটটায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
এছাড়াও শহরের অন্যান্য মসজিদে সকাল সাড়ে আটটায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়। আবহাওয়ার বিষয় বিবেচনা করে এ বছরও খোলা মাঠে ঈদ জামাত না করার সিদ্ধান্ত নিয়েছে ঈদ জামাত উদযাপন কমিটি।
রাঙ্গামাটি জেলা প্রশাসক ঈদের নামাজ আদায় করেন রাঙ্গামাটি কালেক্টরেট জামে মসজিদে। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অন্যদিকে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য মোঃ মুছা মাতব্বর ও রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান রিজার্ভ বাজার জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেন।