লামার এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

166

লামা প্রতিনিধিঃ-লামা উপজেলার রুপসী পাড়া ইউনিয়নের চেয়ারম্যান সাচিং প্রু মার্মার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে । বৃহস্পতিবার (৬মে) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে রুবি আক্তার (৩৫) নামে এক মহিলা বাদি হয়ে এ মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে অফিসার্স ইনচার্জ সিআইডিকে তদন্তের নির্দেশ দেয়। মামলায় রুপসী পাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও তার সহযোগী হিসেবে মান্নান মেম্বারকে আসামি করা হয়।
ধর্ষিতার পরিবার ও এজাহার সূত্রে জানা যায়, গত ২ সেপ্টেম্বর ২০২০ ধর্ষক সাচিং প্রু মার্মা তার সহযোগী মান্নান মেম্বারের মাধ্যমে রুবি আক্তারকে কুপ্রস্তাব দেন। রুবি আক্তার এতে রাজি না হয়ে মান্নান মেম্বারকে গালমন্দ করেন। পরবর্তীতে একটি মামলায় রুবি আক্তারের স্বামী বেলাল হোসেন জেলে গেলে স্বামীকে জামিন করানোর জন্য চেয়ারম্যানের শরণাপন্ন হন। ১৫ অক্টোবর ২০ সালের চেয়ারম্যান সাচিং প্রু রুবি আক্তারকে তার স্বামীর জামিনের বিষয়ে কথা বলার জন্য মান্নান মেম্বারের মাধ্যমে রুবি আক্তারকে ডাকতে পাঠান। তিনি সরল মনে চেয়ারম্যানের বাস ভবনের দ্বিতীয় তলায় যান। একপর্যায়ে চেয়ারম্যান সাচিংপ্রু রুবি আক্তারকে বিভিন্ন ভয়ভীতি ও প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন এবং মান্নান মেম্বারের মাধ্যমে কৌশলে তা ভিডিও ধারণ করেন। সেই ভিডিও ইন্টারনেটে ছড়ানোর হুমকি দিয়ে চেয়ারম্যান সাচিংপ্রু রুবি আক্তারকে পরবর্তীতে আরো একাধিকবার ধর্ষণ করেন। লোকলজ্জার ভয়ে এতদিন রুবি আক্তার বিষয়টি কাউকে বলেনি।
কিন্তু বার বার চেয়ারম্যানের এ নির্যাতন সহ্য করতে না পেরে বিষয়টি তার স্বামীকে বলেন। অভিযোগ করার জন্য রুবি আক্তারের স্বামী লামা থানায় গেলে ধর্ষক প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও চেয়ারম্যান হওযায় তার বিরুদ্ধে অভিযোগ নেয়নি। বৃহস্পতিবার (৬ মে) ধর্ষিতা রুবি আক্তার বাদি হয়ে সাচিংপ্রু মার্মা ও তার সহযোগী মান্নান মেম্বারের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।
মামলায় উল্লেখিত ২নং আসামী মন্নান মেম্বার বলেন, আমার বিরুদ্ধে কাল্পনিক অভিযোগ এনে বাদী মামলা করেছে। ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।
এ বিষয়ে রূপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাচিংপ্রুর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন। তাই প্রতিপক্ষ এক সম্ভাব্য প্রার্থী এ নারীকে দিয়ে আমার বিরুদ্ধ মামলা করা ইয়েছে। প্রকৃত পক্ষে মামলায় উল্লেখিত অভিযোগের সাথে আমার কোন সম্পৃক্ত নেই। এ সব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে।