ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে কাজ করছে সরকার-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

114

সোহেল রানা, দীঘিনালাঃ-খাগড়াছড়ি ঠাকুরছড়া বিদ্যুৎ গ্রীড এর ৩৩/১১কেভি থেকে দীঘিনালা উপজেলা বিদ্যুৎ উপকেন্দ্র ৩৩/১১ কেভি লাইন সংযোগ এবং দীঘিনালা বিদ্যুৎ উপকেন্দ্র থেকে ৩৩/১১ কেভি লাইন লংগদু উপজেলা বিদ্যুৎ উপকেন্দ্র সংযোগ লাইন উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার (৭ মে) সকাল ১১টায় দীঘিনালায় উপজেলায় বিদ্যুৎ অফিস থেকে খাগড়াছড়ি (ঠাকুরছড়া) গ্রীড উপকেন্দ্র হইতে দীঘিনালা ৩৩/১১ কেভি উপকেন্দ্র এবং দীঘিনালা ৩৩/১১ কেভি উপকেন্দ্র হইতে লংগদু ৩৩/১১ কেভি উপকেন্দ্র পর্যন্ত ৩৩ কেভি বিদ্যুৎ লাইন নির্মাণ ও কমিশনিং কাজ এর শুভ উদ্বোধন করেন শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
পরে উপজেলাবাসির আয়োজনে উপজেলা বিদ্যুৎ অফিসের সামনে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু‘র সঞ্চালনায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো: কাশেম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পার্বত্য তিন জেলা বিদ্যুৎ বিতরন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প পরিচালক বিদ্যুৎ উন্নয়ন বোর্ড রাঙ্গামাটি প্রকৌশলী উজ্জ্বল বড়ুয়া প্রমূখ।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়া জন্য কাজ করছে। মানুষের উন্নয়নের জন্য বিদ্যুৎ অপরসীম। নতুন নতুন প্রকল্পের মাধ্যমে জনগনের মাঝে বিদ্যুৎ দেয়া হবে। তবে বিদ্যুৎ এর ব্যবহার সচেতন হতে হবে মিটারের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ নিতে হবে তাহলে সরকার রাজস্ব পাবে। বিদ্যুৎ অপচয় করা রোধ করতে হবে।
তিনি আরো বলেন, ঔষধে মাধ্যমে করোনা মোকালো করা যাবে না যতক্ষন পর্যন্ত আমরা সকলে সচেতন না হই, মাস্ক ব্যবহার করতে হবে, সামাজিক দুরত্ব বজায় চলতে হবে, বিধি নিষেধ মানতে হবে।
উল্লেখ্য যে, তিন পার্বত্য জেলা সরকার ৫শত ৬৫ কোটি টাকা ব্যয়ে বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পে কাজ করছে। নতুন প্রকল্পে মাধ্যমে দীঘিনালা-লংগদু ২২ হাজার প্রাহক বিদ্যুতের সুবিধা পাচ্ছে।