মহালছড়িতে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার ব্যবস্থার উন্নতি ফিরে আসলেও ফের দেখা দিয়েছে ডাক্তার সংকট

168

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত ও প্রতিক্ষিত এবং কাঙ্খিত চিকিৎসা ব্যবস্থার যথেষ্ট উন্নতি সাধন আর গতিশীলতা ফিরে এসেছিল-কর্তৃপক্ষের অপরিসীম ধৈর্য্য, অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টায়।
সরজমিন তথ্যানুসন্ধানে, খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত ও প্রতিক্ষিত এবং কাংখিত চিকিৎসা ব্যবস্থার যথেষ্ট উন্নতি সাধন আর গতিশীলতা ফিরে এসেছিল-কর্তৃপক্ষের অপরিসীম ধৈর্য্য, অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টায়।
সরজমিন তথ্যানুসন্ধানে জানা যায়, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ধনিষ্টা চাকমার সুষ্ঠু ব্যবস্থাপনায়, অত্যন্ত দক্ষ ও গাইনি বিভাগের সু-অভিজ্ঞ মহিলা ডাক্তার নাজমীন সুলতানার তত্তা¡বধানে উপজেলার সকল বয়সী মহিলারা সু-চিকিৎসা সেবা পেয়ে আসছে। শিশু বিশেষজ্ঞ হিসেবে খ্যাত ডাক্তার (সেকমো) ডাক্তার রূপময় তঞ্চগ্যার সুচিকিৎসার সেবা এলাকার সর্বসাধারনের মুখে প্রশংসিত। ডেন্টাল সার্জন সিনিয়র ডাক্তার মৃদুল ত্রিপুরা, নিজ কর্তব্যে আপোষহীন, অপর (সেকমো) ডাক্তার নবোদয় চাকমাও নিজ দায়িত্ব পালনে নিবেদিত।
এদিকে ডাক্তার নুনু মং, ডাক্তার আরিফ, ডাক্তার আবু ছালেহ ও ডাক্তার আসরাফের মতো একদল ডায়নামিক এন্ড মিলিটেন্ট নিবেদিত প্রাণ চিকিৎসকের নিরলস সেবাদানের সুফল ভোগ করে আসছিল মহালছড়ি উপজেলা এলাকার সর্বস্থরের সাধারণ জনগণ।
কিন্তু মহালছড়ি বাসীর চিকিৎসার সেবা সহজলভ্যতার এহেন অবস্থায় তিন, চারজন ডাক্তার একযোগে অন্যত্র বদলি হয়ে চলে যায়। এতে করে মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকট বর্তমানে আবারো প্রকট আকার ধারণ করেছে।
এমতাবস্থায় মহালছড়ি উপজেলাবাসীর স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার দেওয়া হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এটাই সর্বোচ্চ প্রত্যাশা মহালছড়ি উপজেলার সর্বস্থরের জনগণের।