কাপ্তাইয়ে শুভারম্ভ হলো “১ টাকায় বিশাল বাজার”

126

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-৮টি আইটেম (২ কেজি ছোলা, ২ কেজি মটর ডাল, ২ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ কেজি মুড়ি, ১ কেজি লবণ, ১ কেজি চিনি আর ১ লিটার তেল)। পণ্যগুলোর বাজার মুল্য হিসেব করলে আসে ৫০০/৫৫০ টাকা মতো। কিন্তু অসহায়, গরীব মানুষগুলো একই পণ্যই পেয়েছে মাত্র ১ (এক) টাকা বিনিময় মূল্যে। দান নিতে অনেকের সম্মানে লাগতে পারে। তাই এই লজ্জাবোধ যাতে না আসে এবং তিনি যেন ভাবতে পারেন যে, তিনি পণ্যগুলো টাকা দিয়ে কিনে নিয়েছেন। আর তেমনি কিছু পরিবারের মুখে হাসি ফুটিয়ে পবিত্র রমজান মাসে কয়েকদিন স্বাচ্ছন্দ্যে চলার মতো এমন ব্যবস্থা করেছেন কিছু তরুণ উদ্যোক্তা। তাদের স্বপ্নের সংগঠনের নাম কাপ্তাই স্বপ্নচুড়া ফাউন্ডেশন।
মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে উপজেলা সদর বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই ব্যতিক্রমি আয়োজনের উদ্বোধন করেন, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান। এসময় কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসির উদ্দীনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
এসময় ইউএনও মুনতাসির জাহান তাদের এই ব্যক্তিক্রমী উদ্যোগকে স্বাগত জানান এবং এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং তাদের পাশে থাকার ঘোষণা দেন।
স্বপ্নচুড়া ফাউন্ডেশন এর সভাপতি সোহেল আরাফাত জানান, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এর সার্বিক দিক নির্দেশনায় এই ব্যতিক্রমি আয়োজন করতে পেরেছি। এসময় ফাউন্ডেশন এর অর্থ সম্পাদক রিয়াজুল ইসলাম রিয়াজসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।