মোদী ও ভারত বিরোধী মন্তব্যে কাপ্তাই ছাত্রলীগ নেতা ওমর ফারুক বহিষ্কার

157

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে ফেইসবুকে স্ট্যাটাসে গত ২৮ মার্চ মোদী এবং ভারত বিরোধী কুরুচিপূর্ণ মন্ত্যবের অভিযোগে রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মোঃ ওমর ফারুককে দল হতে বহিষ্কার করা হয়েছে।
কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন ও সাধারণ সম্পাদক এ আর লিমন সাক্ষরিত বুধবার (৭ এপ্রিল) দলীয় প্যাডে শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের দায়ে কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগ শাখা কমিটি থেকে তাকে স্থায়ী বহিষ্কার করা হয়। এ ব্যাপারে ঢাকা কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক এবং রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকে চিঠি দিয়ে অবগত করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এই বিষয়ে জানতে চাওয়া হলে কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন এই প্রতিবেদককে জানান, স্বাধীনতার সু্বর্ন জয়ন্তীতে বাংলাদেশ সরকারের রাষ্ট্রীয় অতিথি হিসাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদেশে সফর করেন। বাংলাদেশ সরকারের সাথে ভারত সরকারের বানিজ্য, পানির ইস্যাসহ নানা চুক্তি সম্পাদন হয়েছে, ভারত আমাদের বন্ধু প্রতিম রাষ্ট্র। তার এই বক্তব্য কখনো বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র, নীতি এবং আর্দশের সাথে মানায় না। তাই দলীয় শৃঙ্খলা রক্ষায় তাকে আমরা বহিষ্কার করলাম।
উল্লেখ্য, কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ-সুইডেন পলিটেকনিকের সাবেক ছাত্র ফারুক বর্তমানে চট্টগ্রামে এক বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন।