যুদ্ধ চাকমা নিহতের ঘটনায় ২০ জনকে আসামি করে থানায় মামলা

222

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-রাঙ্গামাটির বাঘাইছড়িতে সহকর্মীর গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা সংস্কার) দলের সশস্ত্র সামরিক কমান্ডার বিশ্ব চাকমা ওরফে যুদ্ধ নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে নিহতের দাদা অশোক কুমার চাকমা বাদী হয়ে ১০ জন ও অজ্ঞাতনামা আরও ১০ জনসহ মোট ২০ জনকে হত্যা মামলায় আসামি করা হয়েছে।
হত্যা মামলায় প্রধান আসামি করা হয়েছে নিজ দলের সহকর্মীর হাতে খুন হওয়া কিলার সুজন চাকমা, সাবেক উপজেলা চেয়ারম্যান বড়ঋষি চাকমা, দয়াসিন্ধু চাকমা, মনিময় চাকমা, পলক চাকমাসহ দশ জনের নাম উল্লেখ করা হয়েছে।
বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন খাঁন থানায় মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের দাদা অশোক কুমার চাকমা বাদী হয়ে হত্যা মামলায় ১০ জনকে আসামি করে আরও অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে। আমরা তদন্ত সাপেক্ষে আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা করছি।
উল্লেখ্য, বুধবার (৩১ মার্চ) দিবাগত রাত আড়াই টার সময় বাঘাইছড়ির বাবুপাড়া এলাকায় সশস্ত্র অবস্থায় দায়িত্ব পালনের সময় সামরিক কমান্ডার বিশ্ব চাকমা ওরফে যুদ্ধ চাকমাকে (৩৩) কাছ থেকেই গুলি করে হত্যা করেছে তার সাথেই দায়িত্ব পালনরত সুজন চাকমা। নিহত যুদ্ধ চাকমার বাড়ি বঙ্গলতলী ইউনিয়নের দক্ষিণ হাগলাছড়া গ্রামে। তার পিতা নাম বিশ্বমিত্র চাকমা। দায়িত্ব পালন করতে গিয়ে রাত যখন গভীর হয় তখন অন্য সদস্যরা ঘুমিয়ে পড়লে কৌশলে তাদেরকে তালা মেরে দেয় সুজন চাকমা। পরে এম ফোর অস্ত্র দিয়ে সামরিক কমান্ডার যুদ্ধ চাকমাকে গুলি করে মৃত্যু নিশ্চিত করে তিনটি অস্ত্র একে-৪৭ একটি, এম ৪ একটি, পাইপ গান একটি ও ২৫০ রাউন্ড গুলি নিয়ে পালিয়ে যায়।