দীঘিনালা জোনের উদ্যোগে দূর্গম চার পাড়ায় পানি সরবরাহ

136

সোহেল রানা, দীঘিনালাঃ-শান্তি শৃংখলা সাম্প্রদায়ী সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে পার্বত্যাঞ্চলে। শুকনা মৌসুমে পার্বত্যাঞ্চালে পাহাড়েরর দূর্গম এলাকাগুলো পানিশূন্য হয়ে পড়ে অনেক দুর দুরান্ত থেকে পানি এনে উপজাতী জনগণ পানি চাহিদা পূরন করে থাকে।
খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় দূর্গম সীমানা পাড়া, নয়মাইল, জোড়াব্রিজ হাজাছড়া, বিজার্ভছড়া এলাকায় দীঘিনালা জোনের পক্ষ থেকে খাবার পানি সরবরাহ করা হয়েছে।
শনিবার (২৭মার্চ) সকাল ৯টায় জোনের পক্ষ থেকে চারটি পাড়া পানি টাস্কি স্থাপন করে স্থানীয় উপজাতী সম্প্রদায়ের সুপেও পানি ব্যবস্থা করা হয়। পানি সরবরাহ উদ্বোধন করে দীঘিনালা জোনের অধিনায়ককে পক্ষে জোন অফিসার ক্যাপ্টেন সুহ্নদ শুভানন। এতে পানি শেষ হয়ে গেলে পুনরায় পানি সরবরাহের ব্যবস্থা রয়েছে।
পানি নিতে এসে ভদ্রপতি চাকমা(৭০), মিলাতং চাকমা(৪৫) বলেন, প্রতি বছর আমাদের এলাকায় ঝরনা, কূয়া ছড়া শুকিয়ে যায় এতে আমাদের পানির অনেক কষ্ট হয়। ৪/৫কিলোমিটার দুর থেকে গাড়িতে করে পানি এনে খাই ও গোসল করি। দীঘিনালা জোনের আর্মি আমাদের এলকায় পানির টং বসিয়ে দিয়েছে এবং প্রতিদিন গাড়ি দিয়ে পানি এনে দিয়ে যাবে এতে পানি কষ্ট দুর হয়েছে। আর্মি আমাদের জন্য অনেক কাজ করে।