চলতি বছরে বরকলের ঠেগামুখ-ছোট হরিণা এলাকায় সড়ক নির্মাণ করা হবে-লে.কর্ণেল শফিকুর রহমান

154

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-চলতি বছরে রাঙ্গামাটি বরকল উপজেলার ঠেগামুখ-ছোট হরিণা এলাকায় সড়ক নির্মাণ করা হবে বলে মন্তব্য করেছেন বরকল উপজেলার ছোট হরিণা ব্যাটালিয়ন (১২বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল শফিকুর রহমান (পিএসসি)। তিনি বলেন, সেখানে সড়কটি নির্মিত হলে সীমান্তের পারে বসবাসকারী জনগণের অথনৈতিক জীবনমান উন্নত হবে, তাদের মাঝে আমুল পরিবর্তন আসবে বলে আশা প্রকাশ করেন। এছাড়াও আপ্রাণ চেষ্টা চলছে আগামী দুই-তিন বছরের মধ্যে বর্ডার সড়ক নির্মাণ কাজ যেন দ্রুত শুরু করা যায়। সড়কটি নির্মাণ করা হলে এই এলাকাটি অথনৈতিক জোনে সারাদেশে পরিগণিত হবে।
শুক্রবার (২৬ মার্চ) সকালে বরকল উপজেলার ভূষণছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিজিবি’র অধিনায়ক আরও বলেন, সংঘাত ও সন্ত্রাস অর্থনীতির প্রবৃদ্ধির জন্য শুভ নয়। আইন শৃঙ্খলার অবনতি হরে সমস্যা বাড়ে। তাই দেশের স্বার্থে পাহাড়ি-বাঙালী মিলেমিশে ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য স¤প্রতি বজায় রেখে কাজ করবো।
বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল শফিকুর রহমান জানান, বরকল উপজেলায় বিদ্যুৎ চলে এসেছে। উপজেলার বিদ্যুৎ বঞ্চিত এলোকাগুলোতে দ্রুত বিদ্যুতায়নের আওতায় আনার দ্রুত ব্যবস্থা করছি। এব্যাপারে সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি।
বিজিবি’র অধিনায়ক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা তোমরা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছো তারা সবাই অনুপ্রাণিত হয়েছো। তোমাদের জন্য আমাদের পক্ষ থেকে ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখা হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন, ছোট হরিণা ব্যাটালিয়ন (১২বিজিবি) এর উপ-অধিনায়ক মেজর নাজমুল সাকিব, মেজর মো. এহসান, ভূষণছড়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল সবুর তালুকদারসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গরা।
আলোচনা সভা শেষে অনুষ্ঠানে বিজিবির পক্ষ থেকে প্রতিযোগিতায় বিজয়ী এবং অংশ নেওয়া উভয়ের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং স্থানীয় নয়টি স্কুল-মাদ্রাসা ও একটি নবনির্মিত কলেজকে সর্বমোট এক লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়।