বান্দরবানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

122

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-যথাযোগ্য মর্যাদায় ও স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচির মধ্যদিয়ে বান্দরবানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে। সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে স্মৃতিশৌধে ফুল দিয়ে, মুক্তিযুদ্ধের মহান শহীদদের প্রতি সম্মান জানানো হয়।
এপর সকাল ৮টায় বান্দরবান জেলা স্টেডিয়ামে পুলিশ, আনছার, স্কাউটসহ বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে শরীর চর্চা প্রদর্শন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
মহান স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে অংশগ্রহণ করে সালাম গ্রহণ করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত পুলিশ সুপার মো: আব্দুল কুদ্দুছ ফরাজি, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমান, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো.জাকির হোসাইন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরীসহ সরকারী ও বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ ছাড়াও প্রশাসনের পাশাপাশি নানা কর্মসূচির মাধ্যমে দিবসটিকে পালন করছে আওয়ামীলীগ ও এর অংঙ্গ সংগঠনগুলো।
থানচিতে স্বাধীনতা সুবর্ণজয়ন্তীতে জাতির শ্রেষ্ট সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন
থানচি প্রতিনিধিঃ-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ঐতিহাসিক নেতৃত্ব স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবসের স্থানীয় উপজেলা স্মৃতি সৌধে মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহিদদের প্রতি ভালবাসা ফুলের শ্রদ্ধা নিবেদন জানিয়েছে বান্দরবানে থানচিতে সকল শ্রেনির পেশার মানুষের দল।
শুক্রবার (২৬ মার্চ) সকালে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, প্রেসক্লাব, কলেজ, আওয়ামী লীগ, আওয়ামী লগের সহযোগী সংগঠন, বিএনপি ও বিএনপি সহযোগী সংগঠন ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ স্থানীয় উপজেলা শহিদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন।
সকাল ৮টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনের কুজকাওয়াজ ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় সভায় উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমান সভাপতিত্ব করেন। উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ওয়াহিদুজ্জামান মুরাদ, অফিসার ইনচার্জ সাইফুরদ্দিন আনোয়ার, প্রধান শিক্ষক নূর মোহাম্মদ প্রমূখ। সভা শেষে বঙ্গবন্ধু জীবন বিবরনী উপর বিভিন্ন কবিতা,আবৃত্তি, চিত্রাঙ্কনের প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।