পার্বত্য চট্টগ্রাম নিয়ে স্বাধীনতা বিরোধী শক্তির অপপ্রচার ও ষড়যন্ত্র এখনো অব্যাহত রয়েছে-দীপংকর তালুকদার এমপি

186

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-পার্বত্য চট্টগ্রাম নিয়ে স্বাধীনতা বিরোধী শক্তির অপপ্রচার ও ষড়যন্ত্র এখনো অব্যাহত রয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন স্বাধীনতা যুদ্ধের সময় পার্বত্য চট্টগ্রাম প্রেক্ষাপট ছিল ভিন্ন। তারপরও পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায় মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছে। সে সময়ে একটি সময় এসে কুচক্রী মহল পার্বত্য চট্টগ্রামে মুক্তিযুদ্ধের ঐক্যকে বিনষ্ট করতে চালিয়েছিল। কিন্তু তখনকার জেলা প্রশাসক এইচ টি ইমাম সকল সাম্প্রদায়কে একত্রিত করে মুক্তিযুদ্ধের সফলতা আনতে কাজ করেছিল।
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও পার্বত্য চট্টগ্রাম জেলার সাবেক জেলা প্রশাসক বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমাম এর স্মরণে স্মরণ সভায় তিনি একথা বলেন।
খাদ্য মন্ত্রণালয় সম্পকীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, রাঙ্গামাটি সংসদ সদস্য ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রামের মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা রন বিক্রম ত্রিপুরা, সাবেক মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, রাঙ্গামাটি সদর সার্কেল তাপস রঞ্জন ঘোষ, বীর মুক্তিযোদ্ধা হাজী কামাল উদ্দিন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রামের মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ পরিষদের সদস্য সচিব ও প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, সাবেক ছাত্র নেতা নুরুল আবছার সহ অন্যান্য নেতৃবৃন্দরা।
দীপংকর তালুকদার এমপি আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমাম যেমন দক্ষ প্রশাসক ছিলেন, তেমনি ছিলেন পার্বত্য চট্টগ্রামে মানুষের পরম বন্ধু। তাই পার্বত্য চট্টগ্রামে তাকে শ্রদ্ধার সাথে আজীবন স্মরণ রাখবে।
সভায় বক্তারা বলেন, ইতিহাস বিকৃতি যারা করে তারা কখনোই দেশ ও জাতির মঙ্গল কামনা করতে পারে না। দেশ স্বাধীনতা অর্জিত হয়েছে বৃহস্পতিবারে কিন্তু বাংলাদেশে শুক্রবারেও কিছু মুক্তিযোদ্ধা হয়ে গেছে। যাদের আমরা শুক্রবারের মুক্তিযোদ্ধা বলে ডাকি। এ সকল অমুক্তিযোদ্ধারাই দেশের শান্তি বিনষ্ট করছে বলে মন্তব্য করেন।
আলোচনা সভার আগে বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমাম এর স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।