বর্তমান সরকার পার্বত্য অঞ্চলে কৃষি কাজের উন্নয়ন ঘটতে কাজ করে যাচ্ছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

191

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-খাগড়াছড়ির প্রত্যন্ত পাহাড়ি অঞ্চলে রাবার চাষে সম্পৃক্ত চাষীদের মাঝে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর পক্ষ থেকে কৃষি উপকরণ উন্নতমানের সার দেয়া হয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি রবিবার (১৪ মার্চ) সকালে বোর্ডের সামাজিক সেবা প্রদান প্রকল্প মিলনায়তনে এই কৃষি উপকরণ বিতরণ করেন।
রাবার উৎপাদন বৃদ্ধি ও উপকার ভোগীদের সামাজিক সুবিধাদি উন্নয়ন প্রকল্পের আওতায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আনুমানিক ২হাজার বাগান চাষীর জন্যে ১০ লক্ষ পিস কৃষি উপকরণ উন্নতমানের ট্যাবলেট সার বিতরণ করেছে। উপকারভোগী প্রতি পরিবারকে ৬ হাজার পিস করে ১ হাজার ৬শত পরিবারকে বিতরণ করা হয়।
এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামাজিক সেবা প্রদান প্রকল্প পরিচালক উপসচিব ড. প্রকাশ কান্তি চৌধুরী, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকোশলী মো. মুজিবুল আলমসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা, ব্যবস্থাপক, পার্বত্য চট্টগ্রাম বোর্ড নিয়ন্ত্রিত রাবার চাষ কার্যক্রমের আওতাভুক্ত গ্রাম পর্যায়ের ব্যবস্থাপনার কমিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, রাবার চাষ এবং ব্যবস্থাপনাকে টেকসই করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে এইসব কৃষি উপকরণ প্রদান হচ্ছে। কৃষি উপকরণ উন্নত ট্যাবলেট সার যথাযথ ভাবে প্রয়োগ এবং কাজে লাগিয়ে নিজেদের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন ঘটাতে সক্রিয় এবং সচেষ্ট থাকার জন্য আহবান জানান।
তিনি আরো বলেন, বর্তমান সরকার পার্বত্য অঞ্চলে কৃষি কাজের উন্নয়ন ঘটতে কাজ করে যাচ্ছে। আর এর জন্য সরকার কৃষকদের মাঝে ঋণ সহায়তা দিচ্ছে এবং সামগ্রীক ভাবে এলাকার আর্থসামাজিক খাতে উন্নয়নও করে যাচ্ছে। যাতে করে এখানকার বসবাসরত মানুষ তাদের অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল হয়ে উঠে এবং তারা যেন সাবলম্বি হয়ে সুন্দরভাবে চলতে পারে।