রাঙ্গামাটির নির্বাচনী পোস্টারের প্যাকেট তৈরী করে সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা

189

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-পৌরসভা নির্বাচনে ব্যবহৃত পোস্টার সংগ্রহ করে সেগুলো দিয়ে বিশেষ ব্যবহার্য প্যাকেট তৈরী করে বিক্রি করে সংগৃহিত অর্থ দিয়ে রাঙ্গামাটির সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী প্রদানের ব্যবস্থা করেছে ভলান্টিয়ার সংগঠন ভিবিডি। এতে নির্বচন পরবর্তী দ্রুততম সময়ে শহর পরিস্কারের পাশাপাশি সহযোগিতা পাবে শহরের সুবিধাবঞ্চিত শিশুরা।
এরকমই একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ভলান্টিয়ার সংগঠন ভিবিডি। সোমবার থেকে শুরু হওয়া শহর পরিস্কার ও পোস্টার সংগ্রহের এ কার্যক্রম আজকের মধ্যেই শেষ হবে বলে জানিয়েছেন সংগঠনের প্রতিনিধি তন্ময়।
তিনি জানান, নির্বাচন পরবর্তী সময়ে যেহেতু পোস্টারের প্রয়োজনীয়তা থাকেনা এবং পোস্টারের কারনে শহরে আবর্জনা বৃদ্ধি পায় ও শহরের সৌন্দর্য নষ্ট হয়, একারনে সংগঠনের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে জানান তিনি। আজকের মধ্যেই পুরো শহর আবর্জনামুক্ত করা হবে বলে জানান তিনি।
এ বিষয়ে রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী জানান, নির্বাচন পরবর্তী রাঙ্গামাটি শহরকে পরিস্কার করতে ইতিমধ্যে পৌরসভা পরিচ্ছন্ন কর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে। তিনি ইয়থ সংগঠন ভিবিডির শহর পরিস্কার ও সংগৃহিত পোস্টার বিক্রি করে সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা কার্যক্রমের প্রশংসা করে বলেন, পৌরসভার পাশাপাশি ভিবিডির শহর পরিস্কার কার্যক্রমে সহায়তার জন্য পৌরসভা পরিচ্ছন্ন কর্মীদের নির্দেশ দিয়েছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় সুন্দর নগরী গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে বলে জানান পৌরসভা মেয়র।
নির্বাচন পরবর্তী দ্রুততম সময়ের মধ্যে শহর পরিস্কার হওয়া এবং ভিবিডির ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রাঙ্গামাটির সর্বস্তরের জনসাধারন।