বান্দরবান চিম্বুক পাহাড়ে পাঁচ তারকা হোটেল ও বিনোদন পার্ক প্রকল্প বাতিলের দাবি তিন সংগঠনের

190

সংবাদ বিজ্ঞপ্তিঃ-বান্দরবানের চিম্বুক পাহাড় থেকে ম্রোদের উচ্ছেদ করে তাঁদের ভোগ দখলীয় আনুমানিক এক হাজার একর জমি বিতর্কিত সিকদার গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান আর আর হোাল্ডিংস জোরপূর্বক বেদখল করে পাঁচ তারকা হোটেল নির্মাণ ও বিনোদন পার্ক প্রকল্পের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে। ম্রোদের উচ্ছেদ করে হোটেল ও বিনোদন পার্ক নির্মাণ বন্ধ করতে জাতিসংঘ ইতোমধ্যে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।
এ ঘটনার প্রতিবাদে সারাদেশে প্রতিবাদ ও বিক্ষোভ সংগঠিত হয়েছে এবং ম্রো জনগোষ্ঠী এখনো প্রতিবাদ করে যাচ্ছেন। ভূমি রক্ষার আন্দোলনের ধারাবাহিকতায় সম্প্রতি গত ৭ ফেব্রুয়ারি চিম্বুক হতে বান্দরবান সদর অভিমুখে এক পদযাত্রায় আন্দোলনকারীরা উক্ত বিতর্কিত প্রকল্প বন্ধ করতে সরকারকে দশ দিনের আল্টিমেটাম দিয়েছেন। আমরা বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম ম্রোদের চলমান ন্যায্য আন্দোলনে সংহতি ও সমর্থন ব্যক্ত করছি। এবং ম্রোদের ভূমি রক্ষার আন্দোলন জোরদার করার জন্য বিভিন্ন প্রগতিশীল সংগঠন ও ব্যক্তি বিশেষকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।
এছাড়া পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্প প্রতিষ্ঠা করার ক্ষেত্রে স্থানীয় জনগণের স্বাধীন ও পূর্ব সম্মতি নেয়ার জন্য সরকারের নিকট আহ্বান জানাচ্ছি। (প্রেস বিজ্ঞপ্তি)