দীঘিনালায় মাস ব্যাপি মৎস্য চাষ প্রশিক্ষন শুরু

150

সোহেল রানা, দীঘিনালাঃ-কর্মই শক্তি, সফল উদ্দোক্তা দেশের সম্পদ প্রশিক্ষন নিয়ে আত্ম কর্মসংস্থান সৃষ্টি করি বিষয়কে ধারন করে খাগড়াছড়ি দীঘিনালা উপজেলায় মাস ব্যাপি মৎস্য চাষ শুরু হয়েছে।
রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়নে কবাখালী আল আমিন বারোয়া ইবতেদায়ী মাদ্রাসার হলরুমে খাগড়াছড়ি জেলা যুব উন্নয়নের আয়োজনে ও দীঘিনালা উপজেলা যুব উন্নয়নের সহযোগিতায় মাস ব্যাপি মৎস্য চাষ প্রশিক্ষনে উদ্বোধন করে দীঘিনালা যুব উন্নয়ন কর্মকর্তা নিরুপন চাকমা।
এতে উপস্থিত ছিলেন দীঘিনালা যুব উন্নয়ন অফিস সহকারী মো ছালাম মোল্লা, সফল আত্মকর্মী মোঃ নজরুল ইসলাম ও সফল উদ্দোক্তা মো সোহেল রানা প্রমূখ। এতে প্রশিক্ষন প্রদান করবেন জেলা মৎস্য প্রশিক্ষক সুমেধা চাকমা। মাস ব্যাপি মৎস্য চাষ প্রশিক্ষনে ৩০জন বেকার যুবক যুবতী অংশ নিয়েছে।
উদ্বোধন কালে দীঘিনালা যুব উন্নয়ন কর্মকর্তা নিরুপম চাকমা বলেন, বর্তমান সরকার বেকার যুবক-যুবতীদের চাকুরীর পিছনে ছুটে সফল উদ্দোক্তা সৃষ্টি করা লক্ষে কাজ করছে। যুব উন্নয়ন অধিদপ্তর থেকে বিষয়ভিত্তক বিভিন্ন প্রশিক্ষন নিয়ে বেকার না থেকে কর্মসংস্থান সৃষ্টি করতে পারে। প্রশিক্ষন নিয়ে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে সল্প সুদে ঋন নিতে পারবে। ঋন নিয়ে সঠিক ভাবে ব্যবহার করে সফল আত্নকার্মী হওয়া যায়।