গণতন্ত্র হত্যা দিবস পালন করেছে রাঙ্গামাটি জেলা বিএনপি

169

নিজস্ব প্রতিবেদকঃ-গণতন্ত্র হত্যা দিবস পালন করেছে রাঙ্গামাটি জেলা বিএনপি। একাদশ সংসদ নির্বাচনে দিনের ভোট আগের দিন রাতে ডাকাতি করে দেশের মানুষের ভোটাধিকার লুট করার প্রতিবাদে বুধবার (৩০ ডিসেম্বর) সকালে জেলা বিএনপি’র অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশের মাধ্যমে গণতন্ত্র হত্যা দিবস পালন করে।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক দীপেন তালুকদার, সাংগঠনিক সম্পাদক এড. সাইফুল ইসলাম পনির, সদর উপজেলা বিএনপি সভাপতি এডভোকেট মামুনুর রশিদ মামুন, জেলা জাসাস সভাপতি আবুল হোসেন বালী, জাসাস সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দরা।
সমাবেশে বক্তারা বলেন, এ দেশ এমনকি সারা বিশ্বের মানুষ জানেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর রাতেই সেটি হয়েছে, আওয়ামী লীগ সমস্ত ভোট ডাকাতি করে নিয়ে গেছে।
বক্তারা আরো বলেন, তারা জনগণের ভোটাধিকার হরণ করে তাদের একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠায় এগিয়ে গেছে। আজকাল তারা বক্তৃতায় তাই ‘রেজিমেন্টাল ডেমোক্রেসি’র কথা বলেন, উন্নয়নের জন্য ধারাবাহিকতার কথা বলেন, এটা তাদের সেই বাকশাল প্রতিষ্ঠার সুপ্তবাসনা যা আগে তারা ১৯৭৫ সালে প্রতিষ্ঠা করতে পারেনি, আদালতকে ব্যবহার করে আমাদের রাজনৈতিক সংষ্কৃতির বিপরীতে তত্বাবধায়ক সরকার পদ্ধতি ব্যবহার করে তারা সেটাই প্রতিষ্ঠা করার অপচেষ্টা করে যাচ্ছে। আর বর্তমানে সরকার দুর্নীতিকেই নিজেদের সরকারি নীতি হিসেবে প্রতিষ্ঠা করেছে। বক্তারা আন্দোলনের মাধ্যমে এই সরকারকে একটি নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করা হবে বলেও হুঁশিয়ার করেন।