খাগড়াছড়িতে বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন; নতুন করে ৬টি পাড়া বিদ্যুত সংযোগের আওতায় এসেছে

249

মোহাম্মদ আবু তৈয়ব, খাগড়াছড়িঃ-খাগড়াছড়ি জেলা সদরের ৬ টি পাড়ার বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। এর মধ্য দিয়ে চেলাছড়া পাড়া, লার্মা পাড়া, পল্টন জয় পাড়া, হাপং পাড়া, খামার পাড়া ও বেলতলি পাড়াসহ ৬টি গ্রাম নতুন করে বিদ্যুত সংযোগের আওতায় এসেছে। বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ড রাঙ্গামাটির অধীনে তিন পার্বত্য জেলায় বিদ্যুত বিতরণ উন্নয়ন আওতায় প্রকল্পের বাস্তবায়ন করা হয়।
শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে প্রকল্পের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা।
এ সময় তিনি বলেন, পার্বত্য চুক্তির মধ্য দিয়েই পাহাড়ের উন্নয়নে নানামুখী উদ্যোগ গ্রহণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা ক্ষমতায় থাকায় এখানকার শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক উন্নতি হয়েছে। ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি রক্ষায় পাহাড়ের প্রত্যন্ত এলাকার মানুষও এখন বিদ্যুত সুবিধার আওতায় আসছেন। ক্রমান্বয়ে প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সেই সাথে গৃহহীনদেরকে বিনা খরচে গৃহ নির্মাণ করে দেয়া হবে।
অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য আশুতোষ চাকমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, বিদ্যুত উন্নয়ন বোর্ডের খাগড়াছড়ি বিভাগের নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকারসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে এক আলোচনা সভায় যোগ দেন সংসদ সদস্যসহ অতিথিরা।