হৃদয়ে বাঘাইছড়ির ২য় বর্ষপূর্তি উদযাপন ও উপজেলা পরিষদ কতৃক সম্মাননা স্মারক গ্রহণ

371

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-সামাজিক সেবামূলক ও অরাজনৈতিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির ২য় বর্ষপূর্তি ও ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে গতকাল ১৭ ডিসেম্বর বাঘাইছড়ির চৌমুহনীস্থ হৃদয়ে বাঘাইছড়ি কার্যালয় প্রাঙ্গনে আলোচনাসভা ও করোনা যোদ্ধা সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনটির উপদেষ্টা জনাব মোঃ সিরাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন হৃদয়ে বাঘাইছড়ির সদস্য জয়া দে ও শাহরিয়ার রাকিব।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল কাইয়ুম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, বাঘাইছড়ি প্রেসক্লাবের সভাপতি দিলীপ কুমার দাশ, বাঘাইছড়ি পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন সরকার ও হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোঃ মাহমুদুল হাসান সোহাগ।
সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ সমূহ থেকে পাঠ করার মাধ্যমে শুরু হয় আনুষ্ঠানিকতা। সমবেত কণ্ঠে দাঁড়িয়ে জাতিয় সঙ্গিত পরিবেশন করা হয় হৃদয়ে বাঘাইছড়ির থিম সং কমিটি।
সংগঠনটির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে হৃদয়ে বাঘাইছড়ির পক্ষে ১০০ দুস্হ পরিবারের মাঝে শীতবস্ত্র, সাজেকের ৮নং ত্রিপুরা পাড়ায় ৫০ জন শিক্ষার্থীদের জন্য শিক্ষা সামগ্রী, সারোয়াতলী ইউনিয়নের ৫ বছরের শিশু গহীনা চাকমার চিকিৎসার জন্য আর্থিক অনুদান এবং
১০০ এতিম ও দুস্তদের মাঝে খাবার বিতরণ ও করোনাকালীন সময়ে জনসসচেতনতা মূলক কার্যক্রমে অংশগ্রহণ করে জনস্বার্থে অবদানের জন‍্য অংশ গ্রহনকারী সেচছাসেবদের সম্মাননা স্বারক প্রদানসহ করোনাকালীন কার্যক্রম, শিক্ষামূলক কার্যক্রম, নিয়মিত রক্তদান, বৃক্ষরোপন, দুর্যোগে অসহায়দের সেবায় নিয়োজত থাকা ও বিভিন্ন সেবামূলক কর্মসূচীর জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে হৃদয়ে বাঘাইছড়ি পরিবার কে সম্মাননা স্মারক প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সুদর্শন চাকমা হৃদয়ে বাঘাইছড়ির কার্যক্রমের প্রশংসা করেন এবং ভবিষ্যতে কার্যক্রম আরো বেগবান করার লক্ষ্যে সার্বিক সহযোগীতার দানেল আস্বাস প্রদান করে। এছাড়াও সম্মাননা প্রদান পর্বে করোনালীন সময়ে সর্বোচ্চ অবদান রাখায় করোনায় ফাইটার এওয়ার্ড প্রদান করা হয় মোঃ হাবীবুর রহমান সুজনকে। বর্ষসেরা শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবী হিসেবে এওয়ার্ড প্রদান করা হয় জয়া দে ও অর্কিড চাকমাকে।
২০২০ সালের সর্বোচ্চ ইভেন্ট অংশগ্রহণ কারী হিসেবে এওয়ার্ড প্রদান করা হয় মোঃ শাহরিয়ার রাকিবকে। সর্বোচ্চ রক্তদাতা এওয়ার্ড প্রদান করা হয় মোঃ নজরুল ইসলামকে। সর্বোচ্চ রক্তদাতা ও সংগ্রহকারী এওয়ার্ড প্রদান করা হয় মোঃ তৈয়বুর রহমানকে। ২০২০ সালে হৃদয়ে বাঘাইছড়ির সর্বোচ্চ সদস্য সংগ্রহকারী এওয়ার্ড প্রদান করা হয় মোঃ রেজাউল করিমকে। এওয়ার্ড প্রদান করা হয় মুজিববর্ষ ব্লাডগ্রুপিং ক্যাম্পেইন পরিচালক মোঃ দেলোয়ার হোসেনকে। করোনাকালীন সময়ে সংবাদ মাধ্যমে অন্যতম অবদান রাখায় মোঃ ওমর ফারুক সুমন কে এওয়ার্ড প্রদান করা হয়। করোনাকালীন সময়ে হৃদয়ে বাঘাইছড়ির ত্রাণ সামগ্রী বিভিন্ন এলাকায় পৌছে দেয়ার কাজে সহযোগীতা করার জন্য সম্মাননা প্রদান করা হয় বাঘাইছড়ি বাইকার্স ক্লাবকে।
হৃদয়ে বাঘাইছড়ির বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত ক্রিকেট টুর্ণামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে তুলে দেয়া হয় পুরস্কার। শ্রেষ্ঠ খেলোয়াড় হিসেবে মোঃ মহিউদ্দিন কে পুরস্কার প্রদান করা হয়।
হৃদয়ে বাঘাইছড়ির উপদেষ্টা ও কাচালং মডেল সরারী উচ্চ বিদ‍্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত সভায় হৃদয়ে বাঘাইছড়ির পক্ষ হতে অতিথিদের একটি করে টিশার্টসহ সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনের প্রতিষ্টাতা সভপতি ও সহকরমীরা। পরিশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মাধ‍্যমে অনুষ্টানের সমাপ্তি ঘোষনা করা হয়।