বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে পাহাড়ের মানুষের দরিদ্রতা দুর করতে কাজ করছে সরকার-দীপংকর তালুকদার এমপি

148

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে পাহাড়ের মানুষের দরিদ্রতা দুর করতে কাজ করছে সরকার বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, পাহাড়ের মানুষদের আত্ম কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র বিমোচনে গাভী, ছাগল ও ঘর নির্মানের জন্য ঢেউটিন প্রদান করার কাজ নিয়েছে পার্বত্য মন্ত্রনালয়। এই প্রকল্পগুলো সঠিক বাস্তবায়ন করতে সকলের প্রতি আহবান জানান।
শনিবার (১৪ নভেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা পরিষদের উদ্যোগে কাউখালী উপজেলার বেতবুনিয়ায় আত্ম-সামাজিক উন্নয়নের মাধ্যমে দারিদ্র বিমোচন প্রকল্পের আওতায় আমছড়ি ও হেডম্যান পাড়ার সুফল ভোগীদের মাঝে গরু, ছাগল ও ঢেউটিন এবং হাঁস মুরগী ক্রয়ের জন্য নগদ অর্থ বিতরণ কালে তিনি এ কথা বলেন।
এ সময় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুদ্দোহা, কাউখালী উপজেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা শতরূপা তালুকদার, কাউখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এস,এম চৌধুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ ও উপজেলার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী বলেন, পার্বত্য অঞ্চলের দারিদ্র বিমোচনের জন্য পাহাড়ের নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। তারই ধারাবাহিকতায় খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য দীপংকর তালুকদার এই প্রকল্পের আওতায় প্রতিটি গ্রামের ২০ জন দরিদ্র সুফলভোগীকে ১ টি করে গরু, দুটি করে ছাগল, দুই বান করে রঙ্গিন ঢেউটিন এবং হাঁস মুরগী ক্রয় করার জন্য ১ হাজার টাকা করে বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় কাউখালী উপজেলার বেতবুনিয়ার আমছড়ি ও হেডম্যান পাড়ায় ২০ জনকে করে মোট ৪০ জনকে বিতরণ করা হয়েছে।
তিনি বলেন, এই প্রকল্পের সুফল পাবে পার্বত্য অঞ্চলের প্রতিটি দরিদ্র পরিবার। আগামী দিন গুলোতে এই প্রকল্প গুলো আরো বড়ো আকারে বাস্তবায়ন করা হবে বলে তিনি জানান।