কাপ্তাইয়ে ৭ আরই ব্যাটালিয়নের উদ্যোগে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

577

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাইয়ে অবস্থিত ৭ আরই ব্যাটালিয়নের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ৭ আরই ব্যাটালিয়নের পিকনিক স্পটে বর্ণাঢ্য আয়োজনে এবং উৎসব মুখর পরিবেশে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
কাপ্তাই লেকে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৭ আরই ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আবু মোহাম্মদ তুহিন-উল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৩ ই বেংগলের অধিনায়ক লেঃ কর্ণেল গাজী মোহাম্মদ মিজানুল হক।
মগবান ইউনিয়ন বনাম জীবতলী ইউনিয়নের মধ্যে অনুষ্ঠিত নৌকা বাইচ প্রতিযোগিতায় মহিলা ও পুরষ দল মিলে মোট ১২টি দল অংশ নেয়। পুরুষ দলে ৬টি এবং মহিলা দলে ৬টি নৌকায় প্রতিযোগিতারা অংশ নেন। আকর্ষনীয় পরিবেশে অনুষ্ঠিত নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করার জন্য সেনাবাহিনীর বিভিন্ন স্তরের অফিসার ও সৈনিকসহ জীবতলী এবং মগবান ইউনিয়নের বিপুল সংখ্যক নারী পুরুষ ও শিশু কিশোর উপস্থিত ছিলেন। পরে বিজয়ী ও বিজিতদের হাতে পুরস্কার তুলে দেন রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান।
পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান সুশৃঙ্খল ও আনন্দ মুখর পরিবেশে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। সেনাবাহিনীর পক্ষ থেকে ভবিষ্যতে এরকম আরো নৌকা বাইচ এবং ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজন করা হবে বলেও তিনি জানান।