রাঙ্গামাটিতে পথচারী ও যানবাহনে মাস্ক ও হ্যালমেট ব্যবহার নিশ্চিত করতে পুলিশের তৎপরতা

268

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-পথচারী ও যানবাহনে মাস্ক ও মোটরসাইকেল চালকদের হ্যালমেট ব্যবহার নিশ্চিত করতে রাঙ্গামাটি জেলা পুলিশ থেকে তৎপরতা চালানো হয়েছে।
বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে শহরের ব্যস্ততম বনরূপা এলাকা ও দোয়েল চত্বর এলাকায় সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষের নেতৃত্বে পুলিশ সদস্যরা বিভিন্ন সিএনজি, মোটরসাইকেল চালক, বাস ও পথচারীদের মাঝে জনসচেনতা সৃষ্টি ও মাস্ক বিতরণ করা হয়।
এসময় সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ জানান, বাসস্থানের বাইরে মাস্ক ও হ্যালমেট ব্যবহার বাধ্যতামূলক করা হলেও অধিকাংশ মানুষই তা মানছেন না। দিন যত যাচ্ছে, লোকজন ততই মাস্ক ও হ্যালডমেট ব্যবহারে উদাসীন হচ্ছেন।
আর শীতে করোনার প্রকোপ আবারো বাড়তে পারে, সাধারন মানুষ অনেকেই মাস্ক ব্যবহার করছে না। এই সময়ে মাস্কের ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করা না গেলে সংক্রমণ আবার বাড়তে পারে। তাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে মাস্ক ও মোটরসাইকেল চালকদের হ্যালমেট ব্যবহার নিশ্চিত করতে পুলিশ মুলত প্রচারণা চালাচ্ছে। মাস্ক ও হ্যালমেট ছাড়া বাইরে বের হলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।