খাগড়াছড়িতে ৬ শর্তে খুলে দেয়া হয়েছে সব পর্যটন কেন্দ্র

905

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-টানা প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর ৬ শর্তে বৃহস্পতিবার (২৮ আগস্ট) খুলেছে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র। গত ২৩ আগস্ট খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে জেলার পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান। এদিকে মানুষের পদচারণ না থাকায় খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো প্রকৃতি তার রূপের পসরা সাজিয়ে বসে আছে। পদচারণা না থাকায় প্রকৃতিও আগের চেয়ে অনেক শান্ত ও নির্মল হয়ে উঠেছে। সড়কের দু’ধারে ফুটে উঠেছে বাহারি রঙের ফুল।
গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, পর্যটনকেন্দ্রে প্রবেশের জন্য পর্যটকদের মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার/সাবান দিয়ে হাত জীবাণুমুক্ত করা, শারীরিক অসুস্থ অবস্থায় ভ্রমণ না করা ও সামাজিক দূরত্ব বজায় রাখা অন্যতম।
প্রসঙ্গত, করোনাভাইরাস এর সংক্রমণ প্রতিরোধে জেলা কমিটির সিদ্ধান্ত অনুসারে শর্ত মেনে পর্যটন সংশ্লিষ্টদের সকল প্রস্তুতি গ্রহণে জানানো হয়েছে। এর আগে, গত ১৮ মার্চ থেকে খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলার সাজেক পর্যটন কেন্দ্রে পর্যটকদের প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়। এর ফলে আবাসিক হোটেল মোটেলের ৪ হাজার শ্রমিক পর্যটক গাইড ও সহস্রারাধিক পরিবহন শ্রমিক কয়েক হাজার হোটেল শ্রমিক কর্মহীন হয়ে পড়ে।