আগুন নিয়ন্ত্রণে প্রতিটি মার্কেটে পর্যাপ্ত ব্যবস্থা রাখতে হবে-পার্বত্য মন্ত্রী

396

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-২১ আগষ্ট বান্দরবানের পূরবী বার্মিজ মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২৩ ব্যবসায়ী ও নারী উদ্যোক্তাদের মাঝে নগদ অর্থ ও চাল বিতরণ করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বৃহস্পতিবার (২৭ আগষ্ট) বিকেলে বান্দরবান সদরের পূরবী বার্মিজ মার্কেট এর সামনে এই ত্রাণ সহায়তা প্রদান করা হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আপদকালীন খাত থেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের তত্ত্বাবধানে ক্ষতিগ্রস্থ দোকান প্রতি ২০ হাজার টাকা, ৫০ কেজি চাল ও বান্দরবান চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির এর পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হয়।
এাণ সহায়তা প্রদানকালে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরোয়ার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুরসহ প্রমূখ উপস্থিত ছিলেন।
এাণ বিতরণকালে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আমাদের সবাইকে আরো বেশি সচেতন হতে হবে। আগুন নিয়ন্ত্রণে প্রতিটি মার্কেটে পর্যাপ্ত ব্যবস্থা রাখতে হবে। এসময় মন্ত্রী আরো বলেন, আমাদের এই ক্ষতি কাটিয়ে সবাইকে আবার পুরোদমে ব্যবসায় নামতে হবে এবং সেই সাথে সাথে সর্তকতা অবলম্বন করতে হবে।
প্রসঙ্গত, ২১ আগস্ট বিকেলে ভয়াবহ অগ্নিকান্ডে বান্দরবান সদরের পূরবী বার্মিজ মার্কেটে আগুন লেগে ২৩টি দোকান পুড়ে যায় আর এতে প্রায় ৪কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।