খালেদা জিয়া ও তারেক মূলচিন্তা আওয়ামীলীগ নেতাকর্মীদের চিরতরে শেষ করে দেওয়া

313

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-খাগড়াছড়ি দলীয় অফিসে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যেগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার (২৩ আগষ্ট) সকাল এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
জেলার আওয়ামী যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী।
এসময় প্রধান অথিতি তার বক্তব্য বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাযজ্ঞের ‘মূল নায়ক হচ্ছে জিয়া পরিবার’ ২৯ বছর পর একই কলঙ্কজনক অধ্যায়ের তার স্ত্রী খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়াসহ ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার মতো আরেকটি নারকীয় হত্যাযজ্ঞে একই চরিত্রে আবির্ভূত হয়।
দু’টি ঘটনার প্রথম ঘটনায় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাঁর পরিবারের অধিকাংশ সদস্যসহ হত্যা করা হয়। অন্যদিকে, দ্বিতীয় হত্যা পরিকল্পনার লক্ষ্য ছিল বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ।
‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা হত্যার পিছনে আসল খলনায়ক ছিলো জিয়া পরিবার।’ এখনো জিয়া পরিবারের দুজন খালেদা জিয়া ও তারেক জিয়া হত্যা পরিকল্পনা থেকে সরে আসে নাই।
বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী। তিনি এ কথা বলেন। এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন সহ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য আপর্ণ করেন।
এসময় জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক কে,এম ইসমাইল হোসেনে সঞ্চলনায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের নেতা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী (অপু), জুয়েল চাকমা, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, জেলা আওয়ামী লীগ নেতা নুরুল আজম, মোঃ শওকত, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সনজিত ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাশ, জেলা কৃষক লীগের সভাপতি সৌরভ তালুকদার, জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, জেলার আওয়ামী যুবলীগের সহ-সাংস্কৃতি সম্পাদক লিটন ভট্টাচার্য্য (রানা), সদর আওয়ামী যুবলীগের (ভারপ্রাপ্ত) দেলোয়ার হোসেন টিটু।