প্রথমবারে রাঙ্গামাটি পিসিআর ল্যাবে করোনা শনাক্ত ৮ জন, মোট রোগী ৭২২

419

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-প্রথম বারের মতো রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল পিসিআর ল্যাব থেকে করোনা শনাক্তের ফলাফল পাওয়া গেছে। উদ্বোধনের ৫ দিন পর বুধবার (১২ জুলাই) প্রথমবারের মতো করোনা রোগী শনাক্তের ফলাফল পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা। তিনি জানান, প্রথম দিন রাঙ্গামাটি থেকে ৮ জনের পজেটিভ এসেছে। বর্তমানে রাঙ্গামাটি জেলায় রোগী হচ্ছে ৭২২ জন।
রাঙ্গামাটি স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন মোস্তফা কামাল জানান, প্রথম দিনই আমরা বেশ কিছু ফলাফল পেয়েছি রাঙ্গামাটি জেলার মোট ৩৪ টি নমুনা পরীক্ষার জন্য রাঙ্গামাটি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিলো। তার মধ্যে থেকে ৮ জনের নমুনা পজেটিভ এবং ২৬ জনের নমুনা নেগেটিভ এসেছে। বর্তমান রাঙ্গামাটি জেলায় মোট করোনা আক্রান্ত রোগী হচ্ছে ৭২২ জন।
আক্রান্তরা হলেন, রাঙ্গামাটি সদরের ৬ জন এবং কাপ্তাই উপজেলার ২ জন।
রাঙ্গামাটি সিভিল সার্জন জানান, পিসিআর ল্যাব চালু উদ্বোধন হওয়ার পর থেকে আমরা পরীক্ষামুলক টেস্ট কার্যক্রম চালিয়েছি। আমরা যখন বুঝতে পেরিছি আমাদের টেষ্টের সাথে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টেও একই ফলাফল তখন আমরা বুধবার থেকে রাঙ্গামাটি থেকে ফলাফল দেয়া শুরু করেছি। প্রথম দিনই আমাদের ৩৪টি নমুনা পরীক্ষার মধ্যে ৮ জন পজেটিভ পাওয়া গেছে। আগামী দিনগুলোতে রোগী আসলেই আমরা পরীক্ষা কার্যক্রম আরো বাড়িয়ে দিতে পারবো।
রাঙ্গামাটি করোনার ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, অত্যন্ত সুখবর বিষয় হচ্ছে আমাদের কার্যক্রম আমাদের সন্তোষ জনক। কয়েকদিন আমরা পরীক্ষা মুলক কার্যক্রম চালালেও বুধবার বিকালে আমরা ফলাফল দিয়েছি। আমাদের পিসিআর ল্যাবের কর্মীরা অক্লান্ত পরিশ্রম করছে। আশা করছি আমাদের আর রোগীদের বেশীদিন অপেক্ষা করতে হবে না। দিনে দিনেই আমরা ফলাফল পেয়ে যাবো।