রাঙ্গামাটি শহরে শনাক্ত আরো ১১, মোট আক্রান্ত ৬০২, সুস্থ ৩৫০৫ জন

147

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিকে ছাড়ছেই না যেনো মরনব্যাধি করোনা ভাইরাস। সোমবার (২৬ জুলাই) রাতে সিভাসু থেকে আসা রিপোর্টে শহরে নতুন করে আরো ১১ জনের করোনা শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলার করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা: মোস্তফা কামাল।
এনিয়ে জেলায় মোট শনাক্ত বেড়ে দাঁড়ালো ৬০২ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৪১৭ জন। মারা গেছেন ৯ জন। এখনো আইসোলেশনে আছেন ৯ জন।
সোমবার পর্যন্ত রাঙ্গামাটি জেলা থেকে ২৮৫৬ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। যার মধ্যে ২৭৪৯ জনের রিপোর্ট এসেছে এবং আক্রান্ত হয়েছেন ৬০২ জন।
এব্যপারে রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, শনাক্তদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন রাঙ্গামাটি জেলা শহরে। এখানে শনাক্ত হয়েছেন ৩৯০ জন। দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত হয়েছে কাপ্তাই উপজেলায় ৯৭ জন। এছাড়া বাঘাইছড়িতে ১৫ জন, লংগদুতে ১০ জন, বরকলে ৫ জন, জুরাছড়িতে ২৩ জন, বিলাইছড়িতে ১৩ জন, রাজস্থলীতে ৯ জন, কাউখালীতে ৩০ জন, নানিয়ারচরে ৯ জন শনাক্ত হয়েছেন।
এছাড়া রাঙ্গামাটি জেলায় মোট কোয়ারেন্টাইন করা হয়েছে ৩৫৩৪জনকে। তার মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ১২৪১ জন, হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২২৯৩ জন। কোয়ারেন্টাইন ছাড়পত্র পেয়েছে ৩৫০৫ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ২৯ জন। সর্বমোট আক্রান্তের সংখ্যা ৬০২জন।
উল্লেখ্য, গত ৬ মে তারিখে প্রথমবারের মতো দেশের সর্বশেষ জেলা হিসেবে করোনা শনাক্ত হয় রাঙ্গামাটিতে। সেই সময় ৪ মাস বয়সী এক শিশুসহ চারজন সনাক্ত হয়।