ইসলামের প্রসারের জন্যে বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

383

সোহেল রানা, দীঘিনালাঃ-শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন) বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম ধর্ম প্রচার ও প্রসারের জন্য তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। অনেকেই ইসলামের কথা বললেও তাদের অবদান নাই।
শুক্রবার (১০ জুলাই) সকালে উপজেলার জামতলী বাঙ্গালী পাড়া জামে মসজিদের ৭০ লক্ষ টাকা ব্যয়ে তিনতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু পূর্ব বাংলার সকল সম্প্রদায়ের লোকজনকে একটি ছাতার নিচে আনতে বঙ্গবন্ধু আওয়ামী মুসলিমলীগ থেকে মুসলিম শব্দটি বাদ দিয়েছিলেন। যার কারণে সাড়ে সাত কোটি বাঙ্গালীর সকল সম্প্রদায়ের লোকজনকে ঐক্যবদ্ধ করে, দেশ স্বাধীনের জন্যে মুক্তিযুদ্ধে নামাতে পেরেছিলেন।
এসময় তিনি বলেন, এই এলাকার বেশ কিছু প্রবীণ মুরুব্বীরা যাদের নামাজ আদায় করতে কষ্ট হচ্ছে, মুলত তাদের কষ্ট লাগব এবং এলাকার উন্নয়নের স্বার্থে এ মসজিদ নির্মাণ করে দেয়া হচ্ছে। এসময় মসজিদের বাউন্ডারী নির্মাণসহ এলাকার আরো উন্নয়নের কাজ করে দেয়ার প্রতিশ্রুতি দেন।
জামতলি বাঙ্গালী পাড়া সমাজ কমিটির সভাপতি মোঃ রফিক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম, ১নম্বর মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রহমান কবির রতন এবং আওয়ামীলীগ নেতা সামসুল হক। এসময় জেলা পরিষদের সহকারী ইঞ্জিনিয়ার প্রশান্ত কুমার হালদার উপস্থিত ছিলেন।