বরকল উপজেলা যুবলীগ সভাপতি বহিষ্কার, ষড়যন্ত্রের শিকার বলছে মামুন

239

নিজস্ব প্রতিবেদকঃ অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাঙ্গামাটির বরকল উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুনকে যুুবলীগ থেকে বহিস্কার করেছে বাংলাদেশ আওয়ামী-যুবলীগ কেন্দ্রীয় কমিটি।

রোববার (৫ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো দলটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

রাঙ্গামাটি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কেন্দ্রীয় কমিটি বরকল যুবলীগের সভাপতির বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহন করেছে। ভবিষ্যতে সংগঠনের যারা কোনো ধরনের অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকবেন, তাদের বিরুদ্ধে একই ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। এদিকে বহিষ্কৃত যুবলীগ নেতা মামুন বর্তমানে উপজেলার ভূষণছড়া ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য- গত ২৫ জুন বরকল থানায় নাছির হাওলাদার নামে এক ব্যক্তি তার মেয়েকে ধর্ষণের অভিযোগে এনে যুবলীগ নেতা ও ভূষণছড়া ইউনিয়নের পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হলেও যুবলীগ নেতা মামুন পুলিশি গ্রেফতার এড়াতে বর্তমানে আত্মগোপনে রয়েছেন।

যুবলীগ নেতা মামুন, তার বিরুদ্ধে আনিত সব অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক বলে উল্লেখ করে বলেন, আমাকে নিয়ে থানায় অভিযোগ দিয়ে যে মামলা করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক, আমি গভীর এক ষড়যেন্ত্রর শিকার। মামুন বলেন, ডিএনএ পরীক্ষা না করে নিশ্চিত না হয়ে আমার বিরুদ্ধে অভিযোগ করা সম্পর্ণ অন্যায় বলে আমি মনে করি। তিনি সংগঠনের নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, সম্পুর্ণ ঘটনাটি তদন্ত করে দোষী সাব্যস্থ হলে সব শাস্তি মাথা পেতে নিবেন। ঘটনা প্রমানিত না হওয়া পর্যন্ত তার বিরুদ্ধে কোন রকম ব্যবস্থা না নিতে তিনি নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।