রাঙ্গামাটিতে ঝুলিক্কা পাহাড়ের একটি পরিবারকে লকডাউন, পরীক্ষার জন্য ২জনের স্যাম্পল পাঠানো হবে চট্টগ্রামে

11334

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি – করোনা ভাইরাস সন্দেহে রাঙ্গামাটির রিজার্ভ বাজার এলাকার ঝুলিক্কা পাহাড়ের একটি পরিবারকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। রবিবার (০৫ এপ্রিল) রাত ১১ টায় ঐ বাসাকে হোম কোয়ারেন্টাইন করে লকডাউন করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশ।

জানা গেছে, করোনা সন্দেহভাজন ব্যক্তি বাসু চট্টগ্রামের দামপাড়ায় করোনা পজেটিভ লকডাউন কৃত এলাকায় একটি দোকানে চাকুরী করতো। সে বাড়ীতে আসার খবর পেয়ে তার পরিবারকে হোম কোয়ারেন্টাইন করেছে রাঙ্গামাটি জেলা প্রাশাসন।

রাঙ্গামাটি জেলা প্রশাসনের এনডিসে উত্তম কুমার দাশ জানান, রাতে খবর পেয়ে প্রথমে তার বাসায় সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা গিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়।

এনডিসি জানান, ৬ এপ্রিল স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা গিয়ে রিজার্ভ বাজার ও আমানতবাগ এলাকায় হোমকোয়ারেন্টাইনে থাকা আরো একজনের স্যাম্পল কালেকশন করে তা পরীক্ষার জন্য চট্টগ্রামে পাঠানো হবে।

এদিকে রাঙ্গামাটি স্বাস্থ্য বিভাগের ডাক্তার মোঃ মোস্তফা কামাল জানান, ইতিমধ্যে দুই জনের স্যাম্পল চট্টগ্রামে পাঠানো হয়েছে। আজ এখনো পর্যন্ত আরো দু জনের স্যাম্পল পাঠানোর সিদ্ধান্ত নিশ্চিত হয়েছে।

রাত সাড়ে ১১ টায় এই খবর ছড়িয়ে পড়লে রাঙ্গামাটির মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এদিকে রাঙ্গামাটি জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা সন্ধ্যা থেকে হার্ড লাইনে গেছে। যেখানে বিনা কারণে কাউকে দেখেছে তাকে মোবাইল কোর্টের মুখোমুখি হতে হয়েছে।

এদিকে রাঙ্গামাটি জেলায় প্রায় ১৮ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। বাঘাইছড়ি উপজেলা ও কাপ্তাইয়ে এই জরিমানা করা হয়।