কাপ্তাইয়ের চিৎমরমে এক যুবলীগের নেতাকে গুলি করে হত্যা

384

কাপ্তাইঃ-রাঙ্গামাটির কাপ্তাইয়ের চিৎমরমে হেডম্যান পাড়ায় উসুইপ্রু মারমা ওরফে আচেসে (৩০) নামের এক যুবলীগের নেতাকে ঘর থেকে ডেকে এনে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।
বুধবার (১এপ্রিল) দিনগত রাত ১২টার দিকে উপজেলার চিৎমরম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হেডম্যান পাড়ায় এ ঘটনা ঘটে।
নিহত যুবলীগ নেতা ৩নং ওয়ার্ড যুবলীগের সহ সভাপতির দায়িত্ব পালন করছিলেন। তিনি ওই এলাকার জিংহ্লা মারমার ছেলে। তার স্ত্রী এবং ৫ বছরের এক ছেলে রয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার গভীর রাতে একদল মুখোশ পরিহিত অস্ত্রধারী সন্ত্রাসী উসুইপ্রু এর বাড়িতে প্রবেশ করে ঘর থেকে ডেকে এনে গুলি চালিয়ে মৃত্যু নিশ্চিত হওয়া পর্যন্ত সেখানে অবস্থান করে। এরপর ঘটনা চারদিক জানাজানি হলে ঘটনাস্থল থেকে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
জানা যায়, আচেসে এলাকার একজন নিরীহ, অসহায় লোক। এবার প্রধানমন্ত্রীর পক্ষে থেকে একটি ঘর তার নামে বরাদ্দ করা হয়েছে। ঘর বরাদ্দ হলেও আর সেই ঘরে তাকে প্রবেশ করার সৌভাগ্য হল না। তার পূর্বেই একদল সন্ত্রাসীরা ঘুম থেকে ডেকে এনে হত্যা করে চলে যায়।
এদিকে ঘটনার পর পর রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মারমা, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউসার, চন্দ্রঘোনা থানার ওসি আশরাফ উদ্দিন, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিনসহ পুলিশ, সেনা ও বিজিবির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন এবং নিহতের মরদেহ উদ্ধার করে রাত ৩ টায় চন্দ্রঘোনা থানায় নিয়ে আসা হয়।
তবে কারা এই হত্যাকান্ডের সাথে তার প্রকৃত কারণ জানা যায়নি। বর্তমানে ঘটনাস্থলের চারদিক ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। পুরো এলাকা জুড়ে আতঙ্ক বিরাজ করছে। লাশ চন্দ্রঘোনা থানা পুলিশ উদ্ধার করছে।
কাপ্তাই চন্দ্রঘোনা থানা অফিসার ইনচার্জ আশ্রাফ উদ্দিন ঘটনা সত্যতা স্বীকার করে তিনি বলেন, রাতে লাশ উদ্ধার করা হয়েছে। তবে তদন্তেরর পূর্বে কিছু বলা যাবেনা। এই প্রতিবেদন লিখা পর্যন্ত সকাল সাড়ে ১০ টা পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেন নাই বলে চন্দ্রঘোনা থানার আশ্রাফ উদ্দিন জানান। নিহতের মরদেহ বৃহস্পতিবার ময়না তদন্তের জন্য সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল এ প্রেরণ করা হয়েছে।
চিৎমরম ইউপি চেয়ারম্যান চিৎথোয়াই মারমা ঘটনা সত্যতা স্বীকার করেন। তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তিনি তা বলতে পারেনি।