রাঙ্গামাটিতে পর্যটক প্রবেশের নিষেধাজ্ঞা ও সকল ধরনের পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে-এ,কে,এম মামুনুর রশিদ

303

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে পর্যটক প্রবেশের নিষেধাজ্ঞা ও সকল ধরনের পর্যটন স্পট বন্ধ ঘোষণা করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। বুধবার (১৮ মার্চ) রাত ৯ টায় জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ সংবাদকর্মীদের এই ঘোষণা দেন। তিনি বলেন, ঢাকা থেকে নির্দেশনা এসেছে সকল ধরনের পর্যটন স্পটগুলো বন্ধ ঘোষণা করার জন্য এই তথ্য সকলকে এখন জানানো হচ্ছে। এর আগে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে করোনা ভাইরাস নিয়ে জেলা প্রশাসনের জরুরী সভায় রাঙ্গামাটির সকল সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠানও যাতে বড় ধরনের জমায়েত না ঘটে তার জন্য সকলের প্রতি আহবান জানান জেলা প্রশাসক।
বুধবার (১৮ মার্চ) বিকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ছুফিউল্লাহ, রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, এনএসআই উপ-পরিচালক, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, রাঙ্গামাটি জেনারেল হাসাপাতালের আর এমও শওকত আকবর, রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন, সম্পাদক জেলা স্কাউটের কমিশনার নুরুল আবছার সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ বলেন, রাঙ্গামাটি জেলায় দেশের বাইরে থেকে যে লোকজন আসছে তাদের সংখ্যা আমরা খোঁজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে আমাদেও হাতে ৬ জনের তালিকা রয়েছে তাদেরকে আমরা হোম কায়ারেন্টাইনে রেখেছি। আপনাদের আশ পাশে যদি এই রকম কোন ব্যক্তি থেকে থাকে তাহলে তাদের তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য আহবান জানান জেলা প্রশাসক।
রাঙ্গামাটি জেলা প্রশাসক বলেন, দেশে করোনা ভাইরাস আতংকে পর্যটকের সংখ্যা এমনিতেই কমে গেছে। এখানে নিষেধাজ্ঞা দেয়ার কোন প্রয়োজন নেই। তিনি বলেন, মানুষ একটু যদি সচেতন হয় তাহলেই আমরা করোনা ভাইরাসের মোকাবেলা করতে পারবো। তিনি বলেন, সারাদেশের স্কুল কলেজ, মাদ্রাসা বন্ধ ঘোষণা করে বলা হয়েছে যার যার বাড়ীতে থাকার জন্য। এখানে কেন তারা বেড়াতে আসবে। এটা মানুষকে বোঝা দরকার।
পরে আগত রাঙ্গামাটির সচেতন মানুষরা বিভিন্ন পরামর্শ ও মতামত তুলে ধরেন।