বাঘাইছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনী সহিংসতার এক বছর পূর্তিতে বিচার ও পূর্ণবাসন চেয়ে মানববন্ধন করেছে স্বজনরা

323

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনী সহিংসতার একবছর পূর্তিতে সন্ত্রাসীদের বিচার, নিহত ও আহতদের পরিবারকে পূর্ণবাসন চেয়ে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে হতাহত স্বজনদের পরিবার।
বুধবার (১৮ মার্চ) দুপুরে বাঘাইছড়ি উপজেলা পরিষদের সামনে একবছর বর্ষপূর্তি উপলক্ষে প্রশাসনের কাছে বিচার চেয়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুমসহ নিহতদের স্বজনরা বক্তব্য রাখেন।
এসময় বক্তারা বলেন, উপজেলা নির্বাচনে সহিংসতার এক বছর পূর্ণ হয়ে গেলেও এখনো কোন সন্ত্রাসীকে ধরতে পারেনি প্রশাসন। এতে করে দিনের পর দিন সন্ত্রাসীদের কর্মকান্ড আরো বেশী প্রসারিত হচ্ছে। তাই এই ধরনের কোন সহিংসতার ঘটনা যাতে আর না হয় তার জন্য অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে আসার দাবী জানান স্বজনরা। পাশাপাশি নিহত ও আহতদের পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে পূর্ণবাসনেরও দাবী জানান। মানববন্ধন শেষে উপজেলা নিবার্হী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে হতাহতদের স্বজনরা।
উল্লেখ্য, রাঙ্গামাটি বাঘাইছড়িতে ২০১৯ সালের ১৮ মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচনী দায়িত্ব পালন শেষে বিকেলে সাজেকের তিনটি ভোট কেন্দ্র থেকে ফেরার পথে উপজেলার ৯ কিলো নামক স্থানে গাড়ীতে এলোপাতাড়ি গুলি চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। এতে পুলিশসহ ৮ জন নিহত ও ৩৩ জন আহত হয়। এসময় আহতদের চিকিৎসার দায়ভার নিয়েছে উপজেলা প্রশাসন। আর পুলিশ বাদী হয়ে মামলার পর অজ্ঞাত ১৪জনকে আটক করা হলেও মূল সশস্ত্র সন্ত্রাসীরা এখনো ধরা ছোয়ার বাইরে রয়ে গেছে।