বিজিবি’র বক্তব্য না পাওয়ায় মাটিরাঙ্গায় সহিংসতায় গঠিত কমিটির তদন্ত প্রতিবেদনের সময় আরো চার কার্যদিবস বাড়লো

298

খাগড়াছড়িঃ-বিজিবি’র বক্তব্য না পাওয়ায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সহিংস ঘটনার গঠিত জেলা প্রশাসনের কমিটির তদন্ত প্রতিবেদন দাখিলের সময় আরো চার কার্যদিবস আগামী বৃহস্পতিবার পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট খন্দকার রেজাউল করিম। তিনি জানান, রবিবার (৮ মার্চ) তদন্ত প্রতিবেদন দাখিল করার কথা ছিল। ইতিমধ্যে তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহসহ ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শীদের বক্তব্য নেওয়া হয়েছে। কিন্তু বিজিবি সদস্যরা হাজির না হওয়ায় প্রতিবেদন প্রস্তত করা সম্ভব হয়নি। এ কারণে জেলা প্রশাসকের কাছে সময়ের আবেদন করায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত আরো চার কার্যদিবস বাড়ানো হয়েছে।
তিনি আরো জানান, বিজিবি-কে বক্তব্য প্রদানের জন্য আবারও নোটিশ দেওয়া হবে।
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাজীনগরে জনৈক মুছা মিয়ার বাগানের কাঁঠাল গাছ কাটা ও পরিবহনকে কেন্দ্র করে গত মঙ্গলবার সংঘর্ষে এক বিজিবি সদস্যসহ পাচঁজন নিহত হয়। এ ঘটনায় জেলা প্রশাসন তাৎক্ষনিক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট খন্দকার রেজাউল করিম প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নিদ্দেশ দেন। কমিটির অপর দুই সদস্য হচ্ছে অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান ও সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হোসেন।
এদিকে এ ঘটনায় বৃহস্প্রতিবার বিজিবি ১৯ জনের নাম উল্লেখসহ আরো ৬০/৭০ জনকে আসামী করে মামলা দায়েরের কয়েক ঘন্টা পর এ ঘটনায় নিহত মফিজ মিয়ার ছেলে মো. মানিক মিয়া বিজিবি‘র বিরুদ্ধে মামলা দায়ের করতে গেলেও পুলিশ মামলা গ্রহন না করায় সাধারন মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠলে শুক্রবার সন্ধ্যায় বিজিবির ৬ সদস্যের বিরুদ্ধে মামলা গ্রহন করে মাটিরাঙ্গা থানা।