আটক ছাত্রলীগ নেতার মুক্তির দাবীতে করা পোষ্টারিং ছিড়লো দুর্বৃত্তরা

1554

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি>> রাঙ্গামাটিতে জেলা ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য মোঃ মীর শাকিলের মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তি চেয়ে রাঙ্গামাটি জেলা শহরে জেলা ছাত্রলীগেরর উদ্যোগে গুরুত্বপূর্ণ পয়েন্টে পোষ্টার লাগানো হলে ও সেসব পোষ্টার ছিড়ে ফেলেছে দুর্বৃত্তরা।

বুধবার রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের উদ্দ্যোগে রাতে মীর শাকিলের মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির ছাপানো পোষ্টার শহরের বিভিন্ন পয়েন্টে লাগানো হয় কিন্তু বৃহস্পতিবার রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়, রাঙ্গামাটি জেলা জর্জ কোর্ট, তবলছড়ি বাজার, কাঁঠালতলী, জেলা প্রশাসকের কার্যালয়, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদসহ বিভিন্ন পয়েন্টে দেখা যায়, মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির লাগানো পোষ্টার দুর্বৃত্তরা ছিড়ে ফেলে দিয়েছে।

তবে রাঙ্গামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে মুক্তির দাবিতে লাগানো পোষ্টার অক্ষত রয়েছে। বাকি সব স্থানের পোষ্টার ছিড়ে ফেলা হয়েছে।

এঘটনার জন্য রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের দলীয় শৃঙখলা ভঙ্গের দায়ে সদ্য সাময়িক বহিষ্কৃত হওয়া নেতাদের বিরুদ্ধে আঙ্গুল ও তাদের ইন্ধনে পোষ্টার ছিড়ে ফেলা হয়েছে অভিযোগ করছেন, মীর শাকিলের রাজনৈতিক সহযোদ্ধারা।

ছাপানো পোস্টারে ছাত্রলীগ নেতা শাকিলের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ও সজীব ওয়াজেদ জয়’র ছবি রয়েছে। সেখানে লেখা হয়েছে ‘বাংলাদেশ ছাত্রলীগ, রাঙ্গামাটির পার্বত্য জেলা শাখার কার্যকরী কমিটির সদস্য মোঃ মীর শাকিলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে নি:শর্ত মুক্তি চাই’।

এব্যাপারে রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা বলেন, যাঁরাই পোষ্টার ছিড়ে ফেলুক না কেনো, নি:সন্দেহে ভালো করেনি। যাঁরা দলের মধ্যে কাদা ছুড়াছুড়িতে বিশ্বাস করে, গ্রæপিং এ বিশ্বাস করে, নোংরা মনমানসিকতা নিয়ে রাজনীতি করে, যারা দীর্ঘদিন ধরে ছাত্রলীগের মধ্যে বিভিন্ন গ্রæপ ও উপদল গড়ে তোলার চেষ্টা করছে, তাদের ইন্ধনেই লাগানো এ পোষ্টার ছিড়ে ফেলা হয়েছে বলে তিনি মনে করেন।

তবে ইন্ধনে পোষ্টার ছিড়ে ফেলা হয়েছে এমন অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের সাময়িক বহিষ্কৃত সহ-সভাপতি রুপন দাশ প্রতিবেদককে জানিয়েছেন, আমি জেলা ছাত্রলীগ হতে একজন সাময়িক বহিষ্কৃত নেতা।
এখন আমি শুধুই একজন সাধারন ছাত্রলীগ কর্মী। এসব প্রশ্ন আমায় কেনো করছেন। তবে সম্প্রতী এ ঘটনায় বিব্রত নেতাকর্মীরা।

এক পর্যায়ে তিনি মীর শাকিলের মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তি চেয়ে শহর জুড়ে পোষ্টারিং করা কিংবা লাগানো পোষ্টার এসব কোন কিছু তার চোখে পড়েনি এবং এসব বিষয়ে তিনি অবগত নন মন্তব্য করেন। তাদের বিরুদ্ধে অভিযোগ কারা করেছে, প্রশ্নের উত্তর দেওয়ার পর তিনি প্রতিবেদকে অকথ্য ভাষায় কথা বার্তা বলেন এ নেতা। পরে উত্তেজিত হয়ে ফোন রেখে দেন তিনি।