রাঙামাটি সরকারি কলেজ’র অনার্স চতুর্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগ’র নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত

536

স্টাফ রির্পোটার: রাঙামাটি সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষ (২০১৫-১৬) শিক্ষাবর্ষের  ব্যবস্থাপনা বিভাগ’র নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১ জানুয়ারী) সকাল ১০টায় রাঙামাটি সরকারি কলেজের অনার্স চুতর্থ বর্ষ (২০১৫-১৬) শিক্ষা বর্ষের ব্যবস্থাপনা বিভাগ’র বিদায়ী শিক্ষার্থীদের আয়োজনে কলেজের সম্মেলন কক্ষে এ নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রাঙামাটি সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোঃ নুরুল করিম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত চিলেন, অধ্যক্ষ প্রফেসর মোঃ মঈন উদ্দিন।

অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম খলিল, অনার্স চুতর্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগ’র বিদায়ী শিক্ষার্থী রিফাত ইমতিয়াজ, অতশী চাকমা, দিদারুল আলম দিদার, খগেশ্বর ত্রিপুরা, হাসানুল বান্না নাবিল প্রমুখ বক্তব্য রাখেন।

অধ্যক্ষ প্রফেসর মোঃ মঈন উদ্দিন বক্তব্যে বলেন, শিক্ষা জীবনের সবেমাত্র কলেজ জীবনের একটি অংশ শেষ, আরও অনেক বাকি। জীবনটাই শিক্ষা গ্রহণের, এর শেষ নেই। তিনি বলেন, শুধু শিক্ষিত হলে হবে না, সুশিক্ষিত হতে হবে। শিক্ষাকে কাজে লাগিয়ে জীবনকে আলোকিত করতে হবে, সুন্দর মন গড়ে তুলতে হবে, সুন্দর জীবন গড়তে হবে।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক ,অন্যায়,ঘুষ,দুর্নীতি এর বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকার আহবান জানান। উক্ত অনুষ্ঠানে প্রায় বিদায়ী ছাত্র-ছাত্রীদের ক্রেস্ট প্রদান করা হয় এবং নবীনদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠান শেষে কেক কাটা হয় ও এক মনোজ্ঞ এবং জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয়। গান, নাচ, অভিনয় এবং কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।