ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে রাঙামাটিতে কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

915

শাহ আলম, পাহাড়ের আলো ডট কম, রাঙামাটি: রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ। এ সময় আন্দোলনকারীরা এই নেক্কারজনক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠিনতর শাস্তির দাবি জানান।

আজ মঙ্গলবার (৭ জানুয়ারী) সকাল ১০টায় রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের উদ্দ্যোগে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে হতে একটি বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিলটি রাঙামাটি সদর উপজেলা পরিষদসহ শহরের বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কলেজ ফটকের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে দলটি। সমাবেশে সাধারণ শিক্ষার্থীরা অংশ নেয়। এ সময় দআমার সোনার বাংলায়, ধর্ষকের ঠাই নাই; ধর্ষকের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও শ্লোগান দেয় তারা।

রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দীপংকর দে’র সভাপতিত্বে সভায় সাবেক সহ-সভাপতি বিজয় দে, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। এসময় উপ-আইন বিষয়ক সম্পাদক নুরুল আজম, ছাত্রলীগ নেতা হাসান মুরাদ, মোঃ বেলাল, মোঃ আজমীর সহ-সংগঠনের বিভিন্ন স্তরের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছেন। একজন নারীর ধর্ষণের ঘটনা গোটা জাতির জন্য লজ্জাজনক। এই ঘটনায় ধর্ষকের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত ছাত্রলীগ আন্দোলন চালিয়ে যাবে।কিছু মানুষরূপী নরপিশাচ এই ধর্ষণের ঘটনা ঘটিয়েছে। আমরা এসব নরপিশাচদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন বোনের নিপীড়নের ঘটনায় সারা দেশ সহ রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ পরিবার বেদনাহত। এই ঘটনার বিচার না হওয়া পর্যন্ত ছাত্রলীগ জেগে থাকবে।

বক্তারা আরো বলেন, “অনতিবিলম্বে এই ধর্ষণকারীর গ্রেফতার চাই এবং তার ফাঁসির দাবিতে রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগ সবসময় রাজপথে থাকবে। শুধু টকশোর মাধ্যমে নয় রাজপথে ধর্ষকের বিচারের দাবিতে নামার আহ্বান করেছেন আন্দোলনকারীরা।