নানা কর্মসূচির মধ্যদিয়ে রাঙামাটি সরকারি কলেজে মহান বিজয় দিবস পালিত

566

শাহ আলম, পাহাড়ের আলো ডট কম, রাঙামাটিঃ রাঙামাটি সরকারি কলেজে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

আজ সোমবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও র‌্যালী করা হয়।

এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল রচনা প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, প্রীতি বলিবল ম্যাচ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে সকাল ১১টায় রাঙামাটি সরকারি কলেজের হুলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবুল হাসনাত মোঃ মফিজুল হকের সভপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মঈন উদ্দীন। এছাড়াও বিশেষ অতিথি প্রফেসর তুষার কান্তি বড়ুয়া ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মনোয়ার কবির, রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দীপংকর দে, সাবেক সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, সাবেক সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দীন, রাঙামাটি সরকারি কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক অলি আহাদ, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি কলেজ শাখার সহসাধারণ সম্পাদক সুমন চাকমাসহ বিভিন্ন বিভাগের প্রফেসরগণ বক্তব্য রাখেন। সভায় কলেজের ছাত্র-ছাত্রী এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

সভায় বক্তারা বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে দেশ, গণতন্ত্র ও সরকারবিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশের এই উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা এবং সুশাসন প্রতিষ্ঠার জন্য এ বিজয় দিবসে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।

বক্তারা আরও বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় যারা আমাদের বাঙালী জাতিকে বিশ্বের মানচিত্র থেকে মুছে দিতে অপচেষ্টা চালিয়েছিল তাদের এখনো যথাযথ বিচারের আওতায় আনা যায়নি।

একাত্তরের মুক্তিযুদ্ধে যুদ্ধাপরাধীদের অবিলম্বে বিচারের আওতায় এনে যথাযথ শাস্তি প্রদানের মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য ছাত্রসমাজের পক্ষথেকে দাবি জানানো হয়।

আলোচনা শেষে, বিভিন্ন বিষয়ে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।