ঋণের টাকা সৎভাবে ব্যবহার করে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে হবে

488

ইমতিয়াজ কামাল ইমনঃ-জাতীয় মহিলা সংস্থার ক্ষুদ্র ঋণ বিতরণ কর্মসূচীর আওতায় রাঙ্গামাটিতে ৪০ জন সুবিধাভোগী মহিলাদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠিত। রবিবার (১৫ ডিসেম্বর) সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত রাঙ্গামাটি মহিলা সংস্থা আয়োজনে ক্ষুদ্র ঋণ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
উক্ত ক্ষুদ্র ঋণ বিতরণী অনুষ্ঠানে জাতীয় মহিলা সংস্থা রাঙ্গামাটির চেয়ারম্যান ও সাবেক মহিলা এমপি ফিরোজা বেগম চিনুর সভাপতিত্বে ঋণ বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমা, জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, মহিলা সংস্থার তথ্য কর্মকর্তা নাসরিন আক্তারসহ মহিলা সংস্থার কর্মকর্তা ও সুবিধাভোগী নারীরা এসময় উপস্থিত ছিলেন।
ঋণ বিতরণী অনুষ্টানে আলোচনা সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আশার পর থেকে নারীদের দারিদ্র বিমোচন, কর্মসংস্থার সৃষ্টি ও ক্ষুদ্র উদ্যোক্তাকে আর্থিকভাবে সাবলম্বী করা ও সঞ্চয়ী মনোভাব গড়ে তোলার উদ্দেশ্যে এই ঋণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
বক্তারা আরো বলেন, এই ঋণের টাকা সৎভাবে ব্যবহার করে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে হবে। আপনার যারা ঋণ নিচ্ছেন তারা এই ক্ষুদ্র ঋণ এর মাধ্যমে নিজেদেরকে সাবলম্বী করতে পারবেন বলে আমাদের বিশ্বাস। আর ঋণের টাকার যত্রতত্র ব্যবহার কমাতে হবে। নিদিষ্ট খাতে গৃহীত ঋণের টাকা ব্যবহার করে নিজের ভাগ্য উন্নয়ন সম্ভব বলে আশা প্রকাশ করেন বক্তারা।
উক্ত ঋণ বিতরণী অনুষ্ঠানে রাঙ্গামাটি সদর উপজেলার ৪০ জন সুবিধাভোগী মহিলাদের মাঝে প্রতিজনকে ১৫ হাজার টাকা করে মোট ৬ লক্ষ টাকার বিতরণ করা হয়।