রাঙ্গামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত

520

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে শেখ রাসেলের শুভ জন্মদিন উপলক্ষে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর ২ টায় পার্বত্য জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় কাপ্তাই হ্রদের মধ্যটিলা হতে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম।
অনুষ্ঠানে জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাঈন উদ্দিন, সিভিল সার্জন ডঃ শহীদ তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপ-সচিব প্রকাশ কান্তি চৌধুরী, সদস্য-বাস্তবায়ন হারুন অর-রশিদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতিযোগীতার আহবায়ক হাজ্বী মুছা মাতব্বর, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, প্যানেল মেয়র জামাল উদ্দিন।
নৌকা বাইচ প্রতিযোগীতায় রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা থেকে ১টি দল, জুরাছড়ি থেকে ২টি দল কিল্লামুড়া থেকে ৪টি দল ও সাঁওতাল পাড়া থেকে ১টি দল অংশ গ্রহন করে।
এতে পুরুষদের ২১জনের বড় নৌকায় প্রথম স্থান অধিকার করেছেন ভারমুনি ও তার দল, দ্বিতীয় স্থান অধিকার করেছেন পায়েল চাকমা ও তার দল, ৩য় স্থান অধিকার করেছেন সুবিল ত্রিপুরা ও তার দল। মহিলাদের ১৫ জনের বড় নৌকায় প্রথম স্থান অধিকার করেছেন কেল্ল্যামুড়ার কালাদেবী ত্রিপুরা ও তার দল, দ্বিতীয় স্থান অধিকার করেছেন কেল্ল্যামুড়ার পুতুলী ত্রিপুরা ও তার দল ও ৩য় স্থান অধিকার করেছেন কেল্ল্যামুড়ার শান্তি রানী ত্রিপুরা ও তার দল। পুরুষদের ২জন সাম্পান প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন জামাল উদ্দিন ও রিয়াদ, দ্বিতীয় হয়েছেন জমির উদ্দিন ও সুবল ও তৃতীয় স্থান অধিকার করেছেন রুবেল ও বশির। কায়াক ২জন মহিলা দলের প্রতিযোগিতায় প্রথম হয়েছেন কেল্ল্যামুড়ার ঝর্ণা ত্রিপুরা ও জিরা ত্রিপুরা, ২য় স্থান অধিকার করেছেন মল্লিকা চাকমা ও সীয়া চাকমা ও ৩য় স্থান অধিকার করেছেন যোনিয়া চাকমা ও জেসমিন চাকমা।
প্রতিযোগীতা শেষে শেখ রাসেলের ৫৬ তম জন্মদিন জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। এর পরে ১ম, ২য় ও ৩য় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়দের মাঝে পুরস্কার বিতরন করা হয়।