সন্ত্রাসী হামলায় আহত সেনা সদস্যের মৃত্যু

528

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি : রাঙ্গামাটির রাজস্থলীতে সন্ত্রাসীদের হামলায় ঘটনায় গুরুতর আহত একজন সেনা সদস্য নিহত হয়েছেন (ইন্নালিল্লাহে.. রাজিউন)। নিহত সেনা সদস্যের নাম নাসিম (১৯)। আইএসপিআর’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, ১৮ আগস্ট রবিবার সকাল ১০টার দিকে রাঙ্গামাটি রিজিয়নের রাজস্থলী আর্মি ক্যাম্প হতে ৪ কিঃ মিঃ দক্ষিণে পোয়াইতুখুম নামক এলাকায় সেনাবাহিনীর একটি নিয়মিত টহল দলের উপর সস্ত্রাসীরা অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। এতে সৈনিক নাসিম (১৯) নামে একজন সেনাসদস্য গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। আহত সেনাসদস্যকে তৎক্ষণাৎ হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয় এবং চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

ঘটনার পর পর স্থানীয় বিভিন্ন সুত্র জানিয়েছে, পাহাড়ীদের সন্ত্রাসী সংগঠন মগ লিবারেশন পার্টি ও সংস্কার পার্টি কর্তৃক বাংলাদেশ সেনাবাহিনীর উপর সশস্ত্র হামলা ও গোলাগুলিতে দুজন সেনা নিহত হয়েছে। তবে দুপুরে নিহত হওয়ার এ তথ্য সঠিক নয় বলে জানিয়েছেন আরএসপিআর।

এ ব্যাপারে আইএসপিআর’র পরিচালক লে. কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ সংবাদ মাধ্যমকে বলেন, রাঙ্গামাটির রাজস্থলীতে টহল দেয়ার সময় সেনা সদস্যদের একটি দলের উপর সন্ত্রাসীরা হামলা করেছে। এতে এজন আহত হয়েছে তাকে সিএমএইচে নেয়া হয়েছে। সেখানে সেনা টহল জোরদার করা হয়েছে।

উল্লেখ্য , গত রবিবার ( ১৮ আগস্ট) রাঙ্গামাটির রাজস্থলী উপজলায় সেনাবহিনীর একটি টহল দলের উপর গুলি চালায় সন্ত্রাসীরা। এতে পৃথক দুটি ঘটনায় স্থল মাইন বিষ্ফোরণ ও গুলিবিদ্ধ হয়ে ক্যপ্টেন সহ ৪ সেনা সদ্যস্য গুরুতর আহত হয়। রবিবার (১৮ আগস্ট) সকালে উপজেলার গাইন্দা ইউনিয়নের দূর্গম পোয়াতি পাড়ায় এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, রবিবার সকাল ১০টার দিকে ওই এলাকায় সেনাবাহিনীর একটি টহল গাড়িকে লক্ষ করে ওৎপেতে থাকা সন্ত্রাসীরা গুলি চালিয়ে পালিয়ে যায়। এ সময় নাসিম নামের এক সেনা সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হন। এ সময় গোলাগুলির সময় একজন অজ্ঞান হয়ে গেলে আহত সেনা সদস্য নাসিম ও অপর সৈনিক মাহাবুবকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। এর মধ্য চিকিৎসারত অবস্থায় সেনা সদস্য মোঃ নাসিম মৃত্যুবরন করেন।

পরে সেনা বাহিনীর বেশ কয়েকটি দল এলাকা কর্ডন করে তল্লাশি চালায়। বিকালের দিকে সেনা সদস্যরা তল্লাশি চালানোর সময় স্থল মাইন বিষ্ফোরণ হয়ে অপর দুই জন সেনা সদস্য আহত হয়। আহতরা হলেন ক্যাপ্টেন মেহেদী, সৈনিক মশিউর আহতদের উদ্ধার করে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সিএমএইসচে নিয়ে যাওয়া হয়েছে।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মফজল আহম্মদ খান বলেন, কারা এ ঘটনার সাথে জড়িত আইন শৃঙ্খলা বাহিনী তাৎক্ষনিক নিশ্চিত করতে পারেনি। তিনি জানান, ঘটনাটি দূর্গম এলাকায় হওয়ায় ঘটনাস্থলে এখনো পুলিশ পৌঁছাতে পারেনি। তবে সেনা বহিনী ঘটাস্থলে টহল দিচ্ছে।