রাঙ্গামাটি শহরকে আলোকিত করতে চায়না কোম্পানী থেকে প্রযুক্তিগত সহায়তা নেয়া হবে – আকবর হোসেন চৌধুরী

343

নিজস্ব প্রতিবেদক – পর্যটন নগরী রাঙ্গামাটি শহরকে আলোকিত করতে উদ্যোগ নিয়েছে রাঙ্গামাটি পৌর কর্তৃপক্ষ।
গত কয়েক সপ্তাহ আগে চট্টগ্রামের রেডিসন ব্লুতে চায়না কোম্পানীর সাথে রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীর সাথে প্রকল্পের কাজ নিয়ে এক বৈঠক অনুষ্ঠত হয়।

কিছু দিনের মধ্যে রাঙ্গামাটি শহরকে আলোকিত করতে চায়নার নতুন এই কোম্পানী রাঙ্গামাটিতে কাজ শুরু করবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

চট্টগ্রামের রেডিসন ব্লুতে চায়না কোম্পানীর ননজিং ডিজেটএইচ ইনভেন্সমেন্ট ম্যানেজমেন্ট কোম্পানীর সাথে বৈঠকে রাঙ্গামাটি পৌরসভার কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এই বিষয়ে রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, পর্যটন নগর রাঙ্গামাটি শহরকে আলোকিত করতে আমরা উদ্যোগ নিয়েছি। সেই উদ্যোগে সারা দিয়েছে চায়নার নতুন এই কোম্পানী।

তারা পর্যটন নগরী হিসাবে রাঙ্গামাটি শহরকে বেছে নিয়েছে। নতুন এই কোম্পানীর লাইট গুলো খুবই উন্নত মানের এবং আলোও বেশী। তিনি বলেন, রাঙ্গামাটি পৌরসভার ৩ হাজার ৪০০ পোল রয়েছে। এই পোল গুলোর সবকয়টিতে এই লাইট বসানো হবে।

তিনি জানান, ইতিমধ্যে আমরা কিছু দিন পর পর লাইট বদলাতে হয়। এবং বিদ্যুৎ বিলও বেশী আসে। চাইনা এই কোম্পানী আমাদেরকে যে প্রযুক্তির লাইট দেখিয়েছে তাতে বিদ্যুতের আলো যেমন বেশী হবে বিদ্যুতের বিলও কম আসবে। এছাড়া এই লাইট গুলো সহজে নষ্ট হবেনা বলে তারা প্রতিশ্রুতি দিয়েছে।