আইনজীবী ও লেখক ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের নিন্দা

218

প্রেস বিজ্ঞপ্তি – সুপ্রীম কোর্টের আইনজীবী ও মুক্তমনা লেখক ব্যারিস্টারইমতিয়াজ মাহমুদকে জামিনে থাকা সত্ত্বে ও খাগড়াছড়িতে দায়ের কৃত তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারারএকটিমামলায় গ্রেফতারের ঘটনায়গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণতান্ত্রিকযুব ফোরাম, হিলউইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্রপরিষদ ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিকফ্রন্ট।

বৃহস্পতিবার (১৬ মে ) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতেগণতান্ত্রিকযুব ফোরামের সভাপতি অংগ্য মারমা, হিলউইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা, পাহাড়ি ছাত্রপরিষদের সভাপতি বিপুল চাকমা ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট-এর সভাপতি সচিব চাকমা এই নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের ঘটনাকে সংবিধান স্বীকৃত মৌলিক অধিকারের পরিপন্থি আখ্যায়িত করে বলেন, পাহাড়িদের প্রতি সহানুভূতি প্রকাশএবং ন্যায় ও নিপীড়িতের পক্ষে কথা বলায় যেন তার অপরাধ!

বিবৃতিতে তারা আর ও বলেন, দেশে অরাজকতা এতটাই বেড়ে গেছে যে, খাগড়াছড়িতে একজন আইনজীবী ও ইমতিয়াজ মাহমুদের পক্ষে মামলা পরিচালনা করার সাহস পাননি। তাহলে সাধারণ পাহাড়িদের কীঅবস্থা, তা সহজেই অনুমেয়।

চারসংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে ইমতিয়াজ মাহমুদের নিঃশর্ত মুক্তি ও সকল কালাকানুন বাতিলের জোর দাবিজানান।