বৌদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে জঙ্গী হামলার হুমকি, সতর্ক অবস্থানে রাঙ্গামাটি জেলা প্রশাসন

475

নিজস্ব প্রতিবেদক – জঙ্গীগোষ্ঠির দেয়া হুমকির প্রেক্ষিতে রাঙ্গামাটি জেলার বৌদ্ধ বিহার সহ ৫ শতাধিক ধর্মীয় উপাসনালয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আগামী ১৮ই মে পাহাড়ে অনুষ্ঠিতব্য বৌদ্ধ পূর্নিমা অনুষ্ঠানকে সামনে রেখে আর্ন্তজাতিক জঙ্গিগোষ্ঠি আইএস কর্তৃক সশস্ত্র হামলা চালানো হতে পারে” এমন হুমকির বার্তা পাওয়ার পর অনেকট্ াসতর্ক অবস্থানে রাঙ্গামাটি জেলা প্রশাসন।

১২ মে রবিবার রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা সভায় রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির এই তথ্য জানালে রাঙ্গামাটি পার্বত্য জেলার আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেয়ার কথা জানানো হয়।

আইনশৃংখলা সভায় রাঙ্গামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দীসহ জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার প্রতিনিধিসহ রাঙ্গামাটির সরকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আইন শৃঙ্খলা সভায় রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির পাহাড়ে বসবাসরত সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে ইতিমধ্যেই রাঙ্গামাটির সকল উপাসনালয় গুলোতে নজরদারি বৃদ্ধির পাশাপাশি রাঙ্গামাটি শহরের বিভিন্ন পয়েন্টে ব্যাপক হারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার উদ্যোগ নেয়া হয়েছে।
তিনি আরো বলেন, জেলা আইন শৃঙ্খলা বিষয়ক সভায় পুলিশ সুপার জানান, দেশের স্বার্থে জনগণের নিরাপত্তা নিশ্চিতে দিনরাত সার্বক্ষনিকভাবে চেকপোষ্টের মাধ্যমে চেক করা হবে। কাউকেই সন্দেহের বাইরে রাখা হবেনা জানিয়ে পুলিশ সুপার বলেছেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে যা যা করণীয় তার সর্বোচ্চ টুকু প্রয়োগ করবে আইন শৃঙ্খলাবাহিনী এই লক্ষ্যে আমরা রাঙ্গামাটির ৫ শতাধিকেরও অধিক বৌদ্ধ ধর্মীয় উপাসনালয়গুলোতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।
সভায় এছাড়া রাঙ্গামাটির জনগনকে এসব হুমকি সম্পর্কে সচেতন থাকার পাশাপাশি যে কোন ধরনের তথ্য উপাত্ত পেলে তা সঙ্গে সঙ্গে জেলা প্রশাসনকে জানানোর অনুরোধ করা হয়।