বরকলে ছুরিকাঘাতে হতাহত ২

357

নিজস্ব প্রতিবেদক, বরকল- রাঙ্গামাটির বরকলে উপজেলায় সহ-কর্মীর ছুরির আঘাতে ১জন নির্মাণ শ্রমিক নিহত ও ১জন গুরুতর আহত হয়েছে। নিহত নির্মাণ শ্রমিকের নাম আপ্রুসে মারমা (৩২)। হতাহতদের বাড়ি বরকল সদর ইউনিয়নের কেয়াংপাড়া গ্রামে বলে জানা গেছে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, গত কয়েক দিন আগে কেয়াং পাড়ার মৃত চাইলং মারমার ছেলে আপ্রুসে মারমা উপজেলার সীমান্তবর্তী ভুষনছড়া ইউনিয়নের ঠেগা মুখ জনশক্তি বৌদ্ধ বিহারের নতুন ভবন নির্মানের চুক্তি করে। বৌদ্ধ বিহারটি নির্মানের জন্য আপ্রুসে মারমা তার সহকারী হিসাবে দৈনিক মজুরীতে ক্যাজারী মারমা মংমংচাই মারমাসহ ৫জন কে এ কাজে নিয়ে যাওয়া হয়। কিন্তু মংমংচাই মারমা আগাম মজুরীর টাকা নিয়ে কাজে গেলেও কাজ না করে মদ্যপান করে থাকতো। এ ব্যাপারে মং মং চাই মারমার সাথে আপ্রুসে মারমার এ নিয়ে ঝগড়া হয়।

ঝগড়ার এক পর্যায়ে মঙ্গলবার (৭ এপ্রিল) রাত আনুমানিক ৯টায় খাওয়া দাওয়া সেরে ঘুমানোর সময় হঠাৎ মংমংচাই মারমার (৩২) হাতে থাকা ছুরি দিয়ে আপ্রুসে মারমাকে আঘাত করে খুন করে। দুজনের ধস্তাধস্তিতে বাকীরা আঘাত হওয়া আপ্রুসে মারমাকে রক্ষা করতে এগিয়ে আসলে ক্যাজারী মারমা ও গুরুতর আহত হয়। বর্তমানে পুলিশ ঘটনাস্থলে গিয়ে খুন হওয়া আপ্রুসে মারমার লাশ ও আহত ক্যাজারী মারমাকে উদ্ধার করে।

এ বিষয়ে বরকল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মফজল আহম্মদ খান জানান, ঘটনার খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত আপ্রুসে মারমার লাশ ও আহত ক্যাজারী মারমাকে উদ্ধার করে নিয়ে আসে। তিনি আরো জানান, থানায় মংমংচাই মারমার বিরুদ্ধে হত্যা মামলা করেছে নিহত আপ্রুসে মারমার বড় ভাই মংহ্লাপ্রু মারমা।