কর্ণফুলীতে গোসল করতে নেমে পর্যটকের মৃত্যু

492

নিজস্ব প্রতিবেদক: কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে রোববার সন্ধ্যার আগে গোসল করতে নেমে মো. আরাফাত হোসেন মিশু নামক এক পর্যটক নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। পরে স্থানীয়রা বিষয়টি প্রশাসনকে জানালে নৌবাহিনীর ডুবুরী দল দীর্ঘ ৪ঘন্টা উদ্ধার অভিযান চালালে রাত ৯টায় তার মরদেহটি উদ্ধার করতে সক্ষম হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, কাপ্তাইয়ের প্রশান্তি পার্ক এলাকায় রোববার বিকালে ভ্রমণে আসে চাদঁপুরের কচুয়ার রাজাপুর এলাকার মো. খোরশেদ আলম খোকনের পুত্র মো. আরাফাত হোসেন মিশু (২৫) ও ঢাকার শেরে বাংলার শেহ আমলী ১নং এলাকার অভিনেতা নানাশাহর পুত্র আশির শাহ মো. অর্কি। তারপর সন্ধ্যার আগ মুহুর্তে তারা দুইজনে কর্ণফুলী নদীতে গোসল করতে নামার পর নদীতে তলীয়ে নিখোঁজ হয় মিশু।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তারা দুইজন কাপ্তাইয়ে কায়াকিং করা শেষে ঘুরে ফিরে সন্ধার আগ মুহুর্তে নদীতে গোসল করতে নামেন। পরে মিশু নামক ছেলেটি আর গোসল করে উঠে আসাতে পারিনি।

কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন জানান, মিশু ও অর্ক প্রশান্তি পার্কে কায়াকিং করতে আসে। কায়াকিং শেষ করে কায়াকিং সরঞ্জাম পার্ক কর্তৃপক্ষকে জমা দেওয়ার দীর্ঘক্ষণ পর হঠাৎ নদীতে নেমে পড়েন। এরপর অর্ক উঠে আসলেও মিশু পাড়ে আর উঠে আসতে পারেনি।

কাপ্তাই থানা অফিসার ইনচার্জ সৈয়দ মো. নূর ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, অবশেষে রাত নয়টায় তার মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছি। এদিকে তার পরিবারকে বিষয়টি জানানো হয়েছে। তারা কাপ্তাইয়ের উদ্দেশ্যে রওনা করার কথা জানিয়েছেন।