নিয়মিত কর দাতা ব্যক্তি ও প্রতিষ্ঠান হচ্ছে পৌরসভার প্রাণ – মোঃ আকবর হোসেন চৌধুরী

669

নিজস্ব প্রতিনিধি,রাঙ্গামাটি – রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী বলেছেন, নিয়মিত কর দাতা ব্যক্তি ও প্রতিষ্ঠান হচ্ছে পৌরসভার প্রান। জনগনের ট্যা´ের টাকায় সরকারের উন্নয়ন কাজগুলো পরিচালিত হয়। রাঙ্গামাটি পৌরসভার ট্যাক্স আদায় সন্তোষজনক বলেই সরকার আমাদের বিভিন্ন প্রজেক্টে অর্থ বরাদ্দ প্রদান করছে। আর সেই প্রজেক্টের মাধ্যমেই আমরা রাঙ্গামাটি শহরে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছি। বিগত ৩বছরে আমরা বর্তমান পৌরপরিষদ রাঙ্গামাটি শহরের বিভিন্ন এলাকায় দৃশ্যমান উন্নয়ন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছি, এর সমস্ত সফলতা আমি রাঙ্গামাটি পৌরবাসীকে উৎসর্গ করছি।

রাঙ্গামাটি হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ উপলক্ষে রবিবার সকালে রাঙ্গামাটি পৌরসভার পক্ষ থেকে সেরা কর দাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান উপলক্ষে পৌরসভা কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য ত্রিদীপ কান্তি দাশ, রাঙ্গামাটি সরকারি বিশ^ বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন, ডিজিএফআই এর অতিরিক্ত সহকারি পরিচালক মোঃ সাইফুজ্জামান, পৌর কাউন্সিলার কালায়ন চাকমা প্রমূখ।

মেয়র আরো বলেন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান হিসেবে পৌরসভাগুলোকে নিজের আয় থেকে কর্মকর্তা কর্মচারীদের বেতন ও উন্নয়ন কাজ করতে হয়। আর এসব কাজ করতে গেলে জনগন থেকে কর আদায় করতে হয়, জনগন যদি ঠিকমত কর দেয় তাহলে পৌরসভার কার্যক্রম গতিশীল থাকে, অন্যথায় উন্নয়ন কার্যক্রমসহ পৌরসভা চালাতেই হিমশিম খেতে হয়। তাই ব্যাক্তি ও সরকারি পর্যায়ের প্রতিষ্ঠান সবাইকে নিয়মিত কর দিতে পৌরসভা এসব সচেতন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করছে।

অনুষ্ঠানে নিয়মিত কর দাতা হিসেবে ব্যাক্তি পর্যায়ে ১০জন এবং ১২টি প্রতিষ্ঠান থেকে নিয়মিত কর দাতা হিসেবে সম্মাননা দেয়া হয়।