তিন পার্বত্য জেলা উপজেলার ৭৫ জন প্রতিনিধির শপথ গ্রহণ

324

নিজস্ব প্রতিবেদক – তিন পার্বত্য জেলার ২৫ টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ গতকাল চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের স্বাগত জানান বিভাগীয় কমিশনার।

এসময় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, দেশের স্বার্থে ঐক্যবদ্ধ ভাবে সবাইকে কাজ করতে হবে এবং জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে। সাধারণ মানুষের কল্যাণে কাজ করতে নব নির্বাচিত চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানদের প্রতি অনুরোধ জানান।

শপথ অনুষ্ঠানে স্থানীয় সরকার পরিচালক দীপক চক্রবর্তী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক, বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.শহিদুল ইসলামসহ বিভিন্ন কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

শপথ অনুষ্ঠানে রাঙ্গামাটির ১০ উপজেলা, খাগড়াছড়ির ৮উপজেলা, বান্দরবানের ৭ টি উপজেলা ও কক্সবাজারের ৭উপজেলা এবং চট্টগ্রাম জেলার ১০ উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটি জেলার ১০ উপজেলার চেয়ারম্যানরা হলেন, রাঙ্গামাটি সদর উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী শহীদুজ্জামান রোমান, কাউখালী উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী শামসুদ্দোহা চৌধুরী, জুরাছড়ি উপজেলায় সুরেশ কুমার চাকমা, বরকল উপজেলায় জেএসএস বিধান চাকমা, রাজস্থলী উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী উবাচ মারমা, বাঘাইছড়ি উপজেলায় জেএসএস সংস্কারের সুদর্শন চাকমা, নানিয়ারচর উপজেলায় জেএসএস সংস্কারের প্রগতি চাকমা, কাপ্তাই উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী মফিজুল হক, বিলাইছড়ি উপজেলায় জেএসএস এর প্রার্থী বিরোত্তম তঞ্চঙ্গ্যা।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বান্দরবানের ৭টি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৬ জন ও স্বতন্ত্র ১জনসহ মোট ৭ জন উপজেলা চেয়ারম্যান এবং ১৪ জন পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান শপথ গ্রহণ করেছে।

পঞ্চম দফায় নির্বাচিত যারা শপথ নিয়েছেন তারা হলেন, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল¬াহ, আলীকদম উপজেলা চেয়ারম্যান মো.আবুল কালাম, লামা উপজেলা চেয়ারম্যান মো:মোস্তফা জামাল, রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা, থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাই মং মারমা।

এছাড়া ভাইস চেয়ারম্যানদের মধ্যে শপথ নিয়েছেন, বান্দরবান সদর উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান রাজু মং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান য়ই সা প্রু মারমা, নাইক্ষ্যংছড়ি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান মংলা মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা আক্তার, লামা উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী, আলীকদম উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান কফিল উদ্দীন ও মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা,পুরুষ ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম ও মহিলা ভাইস চেয়ারম্যান নুরাউ মারমা, থানচি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান চসাথোওয়াই মারমা (পকশৈ) মহিলা ভাইস চেয়ারম্যান মেনু প্রু মার্মা এবং রোয়াংছড়ি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান আথুই মং মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইচিং প্রু মারমা।