বাঘাইছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে প্রিজাইডিংঅফিসারসহ নিহত ৭, গুলিবিদ্ধ ১৪জন

685

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি- রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার উপজেলা পরিষদ নির্বাচনের কংলাক ভোট কেন্দ্রে থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ফেরার পথে ৯কিলোমিটার এলাকায় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে প্রিজাইডিং অফিসার ও কাচালং ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুল হান্নান আরবসহ ৭জন নিহত হয়েছেন, গুলিবিদ্ধ হয়েছেন ১৪জন।

নিহতদের মধ্যে কয়েকজন ভিডিপি সদস্য রয়েছেন। নিহতদের মধ্যে সহকারী প্রিসাইডিং অফিসার ও বাঘাইছড়ি কিশলয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমির হোসেন, ভিডিপি সদস্য মোঃ আল আমিন, বিলকিস, মিহির কান্তি দত্ত ও পথচারী মন্টু চাকমা। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে স্থানীয় সুত্র থেকে জানা গেছে। রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

স্থানীয়া জানান, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার কংলাকে ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষে বাঘাইছড়ি উপজেলায় ফেরার পথে বাঘাইছড়ির ৯ কিলো মিটার এলাকায় পাহাড় থেকে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের বহন করা গাড়ীর উপর গুলি বর্ষন করে। এ সময় গাড়ীতে থাকা প্রিসাইডিং অফিসার সহ ৭ জন নিহত হন এবং অনেকে আহত হন। পরে খবর পেয়ে স্থানীয় বিজিবি ও সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা তাদের উদ্ধার করে বাঘাইছড়ি সদর হাসপাতালে নিয়ে নিয়ে আসে। গুরুতর আহতদের হেলিকপ্টারের মাধ্যমে চট্টগ্রাম বা ঢাকায় প্রেরণ করা হবে বলে জানা গেছে।

এর আগে সোমবার দুপুরে জেএসএস (সংস্কার) প্রার্থী সুদর্শন চাকমার বিরুদ্ধে আগেরদিন রাতে ভোট দেয়া ও জাল ভোটের প্রতিবাদে জেএসএস (এমএন লারমা) বড়ঋষি চাকমা ভোট বর্জনের ঘোষনা দেন।