ঝমকালো আয়োজনে রাঙামাটি সরকারি কলেজে ডিগ্রী তৃতীয় বর্ষের ’’র‌্যাগ ডে’’ উদযাপন

1664

ক্যাম্পাস প্রতিনিধি, পাহাড়ের আলো ডট কম, রাঙামাটি: আনন্দ-উৎসবের মধ্য দিয়ে রাঙামাটি সরকারি কলেজের ডিগ্রী (পাস) ৩য় বর্ষ (বিবিএস)’র সমাপনী অনুষ্ঠান ও আলোচনা সভা/র‌্যাগ ডে উদযাপিত হয়েছে। দিনব্যাপী র‌্যাগ ডের উদ্বোধন করেন রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মঈন উদ্দীন।

র‌্যাগ ডে উপলক্ষে পুরো ক্যাম্পাস রঙ-বেরঙের বেলুন দিয়ে সজ্জিত করা হয়। পাশাপাশি ক্যাম্পাসের অভ্যন্তরীণ সড়ক গুলোতেও নানা নকশার আলপনা এঁকে বর্ণিল করে তোলেন ব্যাচের শিক্ষার্থীরা।

সকাল ১১টায় রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থীদের ডিগ্রী (পাস) তৃতীয় বর্ষ (বিবিএস) ‘র ২০১৪-১৫ শিক্ষা বর্ষের শিক্ষার্থীবৃন্দদের আয়োজিত র‌্যাগ ডে উপলক্ষে কলেজের সম্মেলন কক্ষে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রাঙামাটি সরকারি কলেজের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ত্রিবিজয় চাকমার সভাপতিত্বে ও অত্র কলেজের তৃতীয় বর্ষের ছাত্র মিনহাজ রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মঈন উদ্দিন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ বিধিান চন্দ্র বড়ুয়া, শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ আবুল হাসেম, উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. পার্থ প্রতীম ধর, ব্যবস্থাপনা বিভাগের প্রধান প্রফেসর রাশেদুজ্জমান , এবং প্রভাষক আতিকুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন, সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এসময় আলোচনা সভায় প্রফেসর মোঃ মঈন উদ্দিন বলেন, তোমরা একেকজন এই ক্যাম্পাসের প্রতিনিধি। কর্মজীবনে যেখানেই যাও প্রতিষ্ঠানের সুনাম রক্ষা করবে। তিনি কোর্স সমাপনকারী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

সভায় শিক্ষার্থীরা স্মৃতি চারণ করে বলেন, শিক্ষা জীবনের শেষ মুহূর্তে আমরা। প্রিয় ক্যাম্পাস আর বন্ধুদের ছেড়ে চলে যাবো। ভাবতেই বুকের ভেতর হাহাকার করে উঠছে। সময়টা যেন খুব তাড়াতাড়ি চলে গেল। কিছুতেই ভালো লাগছেনা। তবুও শেষ সময়টুকুতে আনন্দ-ফুর্তিতে মাতামাতি করে দুঃখ ভোলার চেষ্টা করছি।

দুঃখ ভারাক্রাক্ত হৃদয়ে ফাইনাল ইয়ারের ব্যাচের শিক্ষার্থীরা আরো বলেন, বড় ভাই আর ছোট ভাইদের মধ্যকার মেলবন্ধনটা খুব মিস করবো। হয়তো একসাথে চায়ের কাপে আর ঝড় উঠবে না। চলবে না তর্ক, হাসাহাসি। জমবে না আড্ডা। ক্যাম্পাস জীবন থেকে যা পেয়েছি তা কখনও ভোলার নয়।

আলোচনা সভার পরে দিনব্যাপী আয়োজিত র‌্যাগ ডে উপলক্ষে নানা রঙে মুখ রাঙিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করেন ব্যাচের শিক্ষার্থীরা। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন অভ্যন্তরীণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে পুনরায় প্রশাসনিক ভবনে এসে শেষ হয়।র‌্যালী শেষে ঘণ্টাব্যাপী চলে কালার ফেস্ট পর্ব। এই পর্বে সবাই মেতে ওঠেন রং মাখামাখি, কাদা ছোড়াছুড়ি খেলায়। পরে ব্যাচে মিষ্টি বিতরণ করেন ছাত্র-ছাত্রীরা। পরে লাঞ্চ পর্ব শেষে বিকালে র‌্যাগ ডের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে ক্যাম্পাসের সম্মেলন কক্ষে চলে শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে

কেক কাটার পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্যাম্পাস নাচে গানে উল্লাসে মেতে উঠে। পরে র‌্যাগ ডে অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন কলেজের শিক্ষার্থীরা। নৃত্য পরিবেশনের মধ্যদিয়ে আয়োজন সমাপ্ত হয়।

শিক্ষর্থীদের আয়োজিত র‌্যাগ ডে’ সম্পূর্ণ অনুষ্ঠানে সার্বিকভাবে অত্র ব্যাচের জুয়েল, বাবলু, যিশু, মিলু, চুমকি, হিরা সহযোগিতা করেন।

Rangamati Govt. Collage- BBS 3rd Year(2014-15)- Rag Day (ভিডিও)